ফেসবুকে উপমন্ত্রীকে ‘ভাই-পো’ সম্বোধন করে যুবক গ্রেফতার

   
প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, ১৫ জুলাই ২০২০

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আপত্তিকর’ সম্বোধনের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১৪ জুলাই) রাতে নগরের বাকলিয়া কালামিয়া বাজার এলাকা থেকে এনামুল নামে ওই যুবককে গ্রেফতার করা হয়। এনামুল হক বাকলিয়া থানার কালামিয়া বাজার এলাকার মো. শরীফের ছেলে।

সম্প্রতি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষা উপমন্ত্রীর পরিদর্শন সংক্রান্ত একটি সংবাদ নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করে উপমন্ত্রীকে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় ভাইফুত (ভাই-পো) সম্বোধন করে মন্ত্রীর সঙ্গে থাকা নেতাকর্মীদের টোকাই বলে মন্তব্য করেন এনামুল। এছাড়া ওই পোস্টে মন্ত্রীর উদ্দেশ্যে অশালীন শব্দও ব্যবহার করা হয়। এ ঘটনায় গত ১৩ জুলাই ইসমাঈল হোসেন নামের এক ছাত্রলীগ নেতা বাকলিয়া থানায় মানহানির মামলা করেন।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে মানহানিকর পোস্ট দেয় এনামুল। এ ঘটনায় ইসমাঈল হোসেন নামের এক যুবক এনামুল হকের বিরুদ্ধে মানহানির মামলা করেন। ওই মামলায় এনামুলকে গ্রেফতার করা হয়েছে।’

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: