প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ফেসবুকে খাবারের ছবি না দিয়ে দরিদ্রদের দিন: সানিয়া মির্জা

   
প্রকাশিত: ১:০৩ পূর্বাহ্ণ, ৫ এপ্রিল ২০২০

আধুনিক প্রযুক্তির উপহার সোশ্যাল সাইট মানুষের মনের ভাব প্রকাশ করার বড় মাধ্যম হয়ে উঠেছে। তবে অনেকেই এর সঠিক ব্যবহার জানেন না। কেউ নিজেদের একান্ত কথাও ফেসবুকে প্রকাশ করে দেন। আবার কেউ স্থান-কাল না বুঝেই নিজেদের গল্প শেয়ার করেন। করোনার ভয়ে গৃহবন্দী সাধারণ মানুষ থেকে নামী তারকারাও অনেকে রান্নাবান্না করছেন। সেই রান্নাবান্না করার ও খাবারের ছবি কিংবা ভিডিও পোস্ট করছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

এই বিষয়টি যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের টেনিস সেনসেশন সানিয়া মির্জা। সারাবিশ্বে লকডাউনের মাঝে যখন নিম্মবিত্ত-খেটে খাওয়া লোকজন খাদ্যসংকটে পড়েছে, তখন বাসায় রান্না করা খাবারের ছবি দেওয়া তার মতে অযৌক্তিক। সানিয়া বলেছেন, ‘আমরা কবে ক্লান্ত হব? অনেক তো রান্না ও খাবারের ছবি দেওয়া হলো। হাজার হাজার মানুষ খাবারের কষ্টে মারা যাচ্ছে, বিশেষ করে পৃথিবীর এই প্রান্তে। ওরা তো একদিনের খাবার পেলেও নিজেদের ভাগ্যবান মনে করে।’

করোনা মোকাবেলায় ইতিমধ্যেই সোয়া কোটি টাকার আর্থিক অনুদান দিয়েছেন পাকিস্তানের ‘বউমা’ সানিয়া। সাধারণ মানুষকে করোনা মোকাবেলায় সচেতন করতে তারকাদের সহায়তা চেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একদিন আগেই মোদির সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হন টেনিস তারকা সানিয়া, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী ও ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকারসহ ভারতের মোট ৪৯ জন শীর্ষস্থানীয় ক্রীড়া ব্যক্তিত্ব।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: