প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

ফ্রান্সে মহানবী মুহাম্মদ (সা:) কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শণের প্রতিবাদে মুন্সীগঞ্জে বিক্ষোভ

   
প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ফ্রান্সে ব্যাঙ্গচিত্র প্রদর্শণ করায় মুন্সীগঞ্জে মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। মুন্সীগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়ক ও গজারিয়ায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া এলাকায় বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত মানব বন্ধন অনুষ্ঠিত হয়। মুন্সীগঞ্জ জেলা ও ঢাকা দক্ষিণ শাখা জমিয়তে উলামায়ে ইসলাম এর আয়োজনে ধর্মপ্রাণ মুসলমানরা এ মানব বন্ধনে অংশ গ্রহণ করেন।

জমিয়তে উলামায়ে ইসলাম মুন্সীগঞ্জ জেলা সাধারণ সম্পাদক হযরত মাওলানা বশীর আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামপুর কামিল মাদরাসা’র সাবেক অধ্যক্ষ মাওলানা মুহিউদ্দিন আল হুসাইনী।

এ সময় জেলা সাংগঠনিক সম্পাদক মুফতি মাবুবুর রহমানের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেয়াইন ইউপি চেয়ারম্যান আশ্রাফ আলী, জমিয়তে উলামায়ে ইসলাম জেলা শাখার যুগ্ন সম্পাদক হযরত মাওলানা জিয়াউল হক কাসেমী, কেরানীগঞ্জ থানা শাখার সভাপতি মুফতি আফজাল হুসাইন রহমানী, শ্রীনগর থানা শাখার সভাপতি মুফতি দ্বীন মোহাম্মদ, মুন্সীগঞ্জ জেলা যুব জমিয়তে উলামায়ে ইসলাম সভাপতি মো. আসাদুজ্জামানসহ আরো অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের নবী মুহাম্মদ (সা:) কে নিয়ে ফ্রান্স যে ব্যাঙ্গচিত্র (কার্টুন) প্রদর্শণ করেছে, তা অনতিবিলম্বে সরিয়ে বিশ্বের মুসলমানদের কাছে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে হবে। কারণ বিশ্বের প্রায় দুইশো কোটি মুসলমানদের হৃদয়ে আঘাত করেছে। প্রত্যেক মুমিন মুসলমান নবী মুহাম্মদ (সা:) কে জান-মাল, পিতা-মাতা-সন্তান থেকে বেশি ভালোবাসে।

এ সময় বক্তারা আরো বলেন, আমাদের সরকারের প্রতি অনুরোধ যেহেতু এ দেশে সংখ্যা গরিষ্ট মুসলমান তাই রাস্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানো এবং ফ্রান্সের রাস্ট্রদূতকে প্রত্যাহার করা হউক। তাছাড়া প্রতিটি মুসলমানদের ফ্রান্সের পন্য বর্জন করার আহবান জানানো হয়।

এদিকে সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ গজারিয়া উপজেলা শাখার আয়োজনে ভবেরচর বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয় মিছিলটি লক্ষ্মীপুরা মোড় হয়ে গজারিয়া থানার সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য উপজেলা মুজাহিদ কমিটির সভাপতি আলহাজ্ব রুহুল আমিন ভুইয়া, সাধারণ সম্পাদক আশ্রাফুল ইসলাম শরিফ।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: