ফ্লোরিডায় করোনায় ত্রাণের টাকা দিয়ে কিনলেন ল্যাম্বারগিনি

   
প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০২০

আমেরিকার ফ্লোরিডায় এক ব্যক্তির বিরুদ্ধে করোনায় ত্রাণের অর্থ দিয়ে বিলাসবহুল ল্যাম্বারগিনি গাড়ি কেনার অভিযোগ উঠেছে। মার্কিন সরকারের দেওয়া ‘পে চেক প্রোটেকশন’ কর্মসূচির অর্থ দিয়ে ব্যয়বহুল এ গাড়ি কেনায় ডেভিড টি হাইনস (২৯) নামের এক ব্যক্তির বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

মায়ামি নগরীর ডেভিড টি হাইনস নামের ওই ব্যবসায়ী পে চেক প্রোটেকশন কর্মসূচি থেকে প্রায় ৪০ লাখ ডলার উত্তোলন করেন। এ অর্থ থেকে তিনি ৩ লাখ ১৮ হাজার ডলার দিয়ে নিজের জন্য হুরাকান মডেলের ল্যাম্বারগিনি গাড়িটি কেনেন। ফেডারেল এজেন্ট তাঁর গাড়ি এবং ব্যাংক অ্যাকাউন্টে থাকা ৩৪ লাখ ডলার জব্দ করেছে। আদালতের নথিপত্র থেকে আরও জানা গেছে, ডেভিড হাইনস ১ কোটি সাড়ে ৩ লাখ ৫০ হাজার ডলারের জন্য পে চেক প্রোটেকশন কর্মসূচিতে আবেদন করেছিলেন। নিজের কয়েকটি ভুয়া কোম্পানি এবং কর্মচারীদের ভুয়া বিবরণী তৈরি করে তিনি এ আবেদন করেন। তদন্তে দেখা যায়, বিবরণীতে উল্লেখ করা কর্মচারীদের কোনো অস্তিত্ব নেই। কয়েকজনের খোঁজ পাওয়া গেলেও সংখ্যাটি আবেদনে দাবি করা সংখ্যার ধারেকাছেও নেই।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: