বগুড়ায় করোনা আক্রান্ত ৫ হাজার ছাড়ালো

   
প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, ৬ আগস্ট ২০২০

ছবি: প্রতীকী

আব্দুল ওয়াদুদ, শেরপুর (বগুড়া) থেকে: বগুড়ায় নতুন করে ৫১জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪৯জনে দাঁড়ালো। নতুন করে সুস্থ হয়েছেন ১২৩জন। এই নিয়ে জেলায় করোনা থেকে মোট সুস্থ হয়েছে ৩হাজার ৭৭২জন রোগী। নতুন করে আরও ৩জন মারা যাওয়ায় জেলায় মৃত্যুর সংখ্যা ১১২জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম ব্রিফিংয়ে এ তথ্য উল্লেখ করে জানান, ৫ আগস্ট বগুড়ায় পরীক্ষা করা ২১৮টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫১জন। এর মধ্যে পুরুষ ৩৪জন, নারী ১৬জন এবং বাঁকি একজন শিশু।

নতুন আক্রান্ত ৫১জনের বয়স ভিত্তিক বিশ্লেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ১৬জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে ২০জন এবং বাঁকি একজনের বয়স ৭০ বছরের উপরে।

বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম অনলাইন ব্রিফিংয়ে জানান, ৫ আগস্ট, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৩২জনের পজিটিভ এসেছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ৩০টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ১৯টি।

নতুন আক্রান্ত ৫১ জনের মধ্যে সদরে ৪৩জন, দুপচাঁচিয়া ৩জন, আদমদীঘি ২জন, শেরপুর ২জন এবং শিবগঞ্জে একজন।

ডা. ফারজানুল ইসলাম আরও জানান, নতুন করে আক্রান্ত ৫১জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে যদি প্রয়োজন হয় তাহলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: