প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

খালিদ হাসান

বগুড়া প্রতিনিধি

বগুড়ায় দুই নারীর করোনা জয়

   
প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, ২৯ মে ২০২০

বগুড়ার শাজাহানপুরে প্রাণঘাতী করোনা জয় করেছেন দুই নারী। এদের মধ্যে একজন নার্স অপরজন গৃহিনী। শুক্রবার (২৯ মে) বিকেলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোতারব হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। স্বাস্থ্য কর্মকর্তা জানান, নাজমুন্নাহার ও মনিকা নামে দুই নারী নভেল করোনা ভাইরাস থেকে মুক্তি লাভ করেছেন। নাজমুন্নাহার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র নার্স হিসেবে কর্মরত ছিলেন। আর মনিকা গৃহিনী। করোনা জয়ী মনিকা ২৩ এপ্রিল এ উপজেলায় প্রথম করোনা ভাইরাসে সংক্রমিত হন। সেদিন থেকেই তিনি হোম আইসোলেশনে ছিলেন। তার স্বামী ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস-এর একজন মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভ হিসেবে বগুড়া এরিয়ায় কর্মরত।

তার স্বামীর বাড়ি রাজশাহীর মহনপুরের নওহাট গ্রামে। জানুয়ারি মাসে শাজাহানপুর উপজেলা রহিমাবাদ বি-ব্লক পাড়ার তালহা নীড় নামে একটি বাসা ভাড়া নিয়ে বসবাস করছিলেন। শরীরে করোনা উপসর্গ দেখা দিলে বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালে নমুনা পরীক্ষা করালে করোনা পজিটিভ ধরা পড়ে।

অপরদিকে নাজমুন্নাহার তার করোনায় আক্রান্ত স্বামীর সংস্পর্শে এসে করোনায় আক্রান্ত হন। তার স্বামীও একজন মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভ। তিনি ঢাকায় কর্মরত ছিলেন। শারীরিক অসুস্থতার কারণে তিনি বাড়িতে আসেন।

স্বামীর বাড়ি বগুড়া সদর উপজেলার শেখের ইউনিয়নে হলেও শাজাহানপুর উপজেলার ফুলতলা এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। অসুস্থ শরীর নিয়ে স্বামী বাসায় আসলে তাকে নমুনা পরীক্ষা করান। পরীক্ষায় তার স্বামী করোনা পজিটিভ ধরা পড়ে। সেখান থেকেই স্বামীর সংস্পর্শে এসে স্ত্রী ও তাদের এক শিশু ছেলে করোনায় আক্রান্ত হন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: