প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

খালিদ হাসান

বগুড়া প্রতিনিধি

বগুড়ায় বসতবাড়ির রাস্তা বন্ধ করে দিনমজুরকে অবরুদ্ধ করার অভিযোগ

   
প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

বগুড়ার শিবগঞ্জে বসত বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে এক দিন মজুরকে অবরুদ্ধ করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গত কয়েকদিন যাবৎ গ্রামবাসীর মাধ্যমে সমাধানের চেষ্টা করে ব্যর্থ হওয়ায় আজ বৃহস্পতিবার বিকেলে এ ব্যাপারে স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী।

জানা যায়, উপজেলার মোকামতলা ইউনিয়নের জাবারিপুর গ্রামের মৃত ফছির প্রধানের ছেলে দিনমজুর তোতা মিয়া(৫০) বহুদিন যাবৎ ৩ শতক জমি ক্রয় করে বসত বাড়ি নির্মান করে বসবাস করে আসছিলো। কিন্তু কিছু দিন আগে তার সামনের বাড়িওয়ালা মৃত কাবেজ আলীর ছেলে আশরাফুল ও মৃত সাদেক আলীর ছেলে শাহিনুরের সাথে তার পারিবারিক দ্বন্দ হলে দিনমজুর তোতা মিয়ার চলাচলের একমাত্র রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে তারা। এর ফলে গরীব তোতা মিয়া ও তার ছেলেরা বসতবাড়িতে যাতায়াত করতে পারছেন না।

এ ব্যাপারে স্থানীয় ময়নুল ইসলাম বিটল বলেন, পারিবারিক দ্বন্দের জেরে রাস্তা বন্ধ করে কাউকে অবরুদ্ধ করে রাখা অনৈতিক। আমরা গ্রামবাসী তাদের দ্বন্দ মিমাংসা করে দিয়ে রাস্তা ছাড়ার অনুরোধ জানালেও তারা আমাদের কথা শুনেনি।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে অভিযুক্ত শাহিনুর ইসলাম বলেন, তারা আমাদের অংশিদার নয়। আমরা তাকে রাস্তা দিতে বাধ্য নই। বিষয়টি সম্পর্কে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সনাতন চন্দ্র সরকার বলেন, বিষয়টি আমি জেনেছি। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: