প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বগুড়ায় বিএনপি নেতা বহিষ্কারের জেরে মারপিট, আহত ২

   
প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, ৩০ সেপ্টেম্বর ২০২০

আব্দুল ওয়াদুদ, বগুড়া থেকে: বগুড়া জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সিপার আল বখতিয়ারকে দলের সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করায় উত্তপ্ত হয়ে উঠেছে বিএনপির রাজনৈতিক অঙ্গন।বহিষ্কারের প্রতিবাদে শহরে ব্যাপক মহড়া দিয়েছে সিপারের কর্মী-সমর্থকরা। এসময় যুবদল ও ছাত্রদলের দুই নেতা প্রতিপক্ষের মারপিটে আহত হয়েছেন। এ ঘটনার পর জেলা বিএনপির অফিসসহ শহরের বিভিন্ন এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে মারপিটের ঘটনা ঘটে।

জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সিপার আল বখতিয়ারকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেয়া হয়। মঙ্গলবার বিকেলে এই খবর জানাজানি হলে সিপারের কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এসময় জেলা বিএনপি অফিসে অবস্থানরত যুবদল নেতাকর্মীরা তালা দিয়ে চলে যান। রাত ১০টার দিকে ৫০-৬০টি মোটরসাইকেলে দেড় শতাধিক যুবক শহরের জলেশ্বরী তলা, খান্দার এলাকায় মহড়া দেন। এসময় জেলা যুবদল সদস্য রেজাউলকে খান্দার এলাকায় পেয়ে মারধর করা হয়। পরে তারা শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি অফিসের সামনে আসেন। এসময় অফিসের ভেতরে অবস্থানরত কয়েকজন নেতাকর্মী পালিয়ে যান। পালানোর সময় ছাত্রদল নেতা সৌরভ হাসান শিবলুকে মারধর করা হয়। খবর পেয়ে পুলিশ বিএনপি অফিসের সামনে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া সহিংসতা এড়াতে শহরের খান্দার, মালতিনগর, রিয়াজকাজী লেনসহ বিভিন্ন এলাকায় পুলিশ মোতায়েন করা হয়। বহিষ্কৃত নেতা সিপার আল বখতিয়ার বলেন, কারা মহড়া দিয়েছে তিনি তা জানেন না। তবে দল থেকে বহিষ্কার করার সংবাদে তার কর্মী-সমর্থকরা ক্ষুব্ধ হতেই পারেন। বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর বলেন, সিপার আল বখতিয়ারকে দল থেকে বহিষ্কার করায় তার অনুসারীরা দলীয় কার্যালয়ে ঝামেলা করার চেষ্টা করেছিল। খবর পেয়ে পুলিশ তাদেরকে সরিয়ে দিয়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: