প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

খালিদ হাসান

বগুড়া প্রতিনিধি

বগুড়ায় রাতের আধারে উধাও লক্ষ্মীর মূর্তি

   
প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, ৯ এপ্রিল ২০২০

বগুড়ার শিবগঞ্জে রাতের আধারে হিন্দু ধর্মাবলম্বীদের মন্দীর থেকে লক্ষ্মীর মূর্তি উধাও হয়েছে। বুধবার (৮ এপ্রিল) দিনগত রাতে উপজেলার কুকি জীবণ পুর নওয়ানা গ্রামে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সরোজমিনে ঐ এলাকায় গেলে সংখ্যা লঘু হিন্দু সম্প্রদায়ের মাঝে এ নিয়ে চাপা ক্ষোভ লক্ষ্য করা গেছে।

অপূর্ব ও কাজল নামের স্থানীয় দুইজন জানান,আমরা এই পাড়ায় ২৫ টি হিন্দু পরিবার মিলে মিশে বাস করি। আমাদের কারও সাথে কোন শত্রুতা নাই। মুসলমানদের সাথেও আমাদের বেশ ভালো সম্পর্ক। ঐ এলাকার নিখিল নামের একজন জানান, আমাদের ধর্মের দেবতাকে অসম্মান করায় আমাদের ধর্মীয় অনুভুতিতে আঘাত লেগেছে। আমরা চাইনা এমন ঘটনা আর দ্বিতীয় বার ঘটুক।

এব্যাপারে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সনাতন চন্দ্র সরকার জানান, ঘটনাস্থলে গিয়েছিলাম। ঘটনার বিষয়ে অনুসন্ধান কালে জানা যায়, কুকি কালিদাস সাবর্জনীন দূর্গা মন্ডপে রাখা ০১ টি লক্ষ্মীর মূর্তি বুধবার গভীর রাতে কে বা কারা মন্ডপ থেকে সরিয়ে মন্ডপের সামনের আঙ্গিনায় রাখে। পরবর্তীতে হিন্দু সম্প্রদায়ের লোকজন প্রতীমাটি আজ বিসর্জন দেয়। এ বিষয়ে কারো কোন অভিযোগ পাওয়া যায় নাই। অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে কুকি কালিদাস গ্রামে ইতিপূর্বে কখনোই সাম্প্রদায়িক প্রতিহিংসার মত কোন ঘটনা ঘটেনি বলে স্থানীয় চেয়ারম্যান ও লোকজনের সাথে কথা বলে জানা গেছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: