বগুড়া উপনির্বাচনে জয়ী সাহাদারা মান্নান

   
প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০২০

আব্দুল ওয়াদুদ, শেরপুর (বগুড়া) থেকে:  বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৯৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমততুল্লাহ ইন্তাজ ট্রাক প্রতীকে পেয়েছেন ১ হাজার ২১৮ ভোট। জাতীয় পার্টির প্রার্থী মোকছেদুল আলম নাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ৯৬৯। মঙ্গলবার (১৪ জুলাই) রাতে রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মাহাবুব আলম শাহ বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

বগুড়া-১ আসনের উপনির্বাচনে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে ৬ জন প্রতিদ্বন্দ্বী থাকলেও ভোট গ্রহণের তারিখ ঘোষণার পর বিএনপির প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দেন।

উল্লেখ্য,গত ১৮ জানুয়ারি আওয়ামী লীগ সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর উপনির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২৮ মার্চ। করোনা প্রাদুর্ভাবের কারণে ভোটগ্রহণ স্থগিত করে ১৪ জুলাই পুনরায় তারিখ ঘোষণা করা হয়।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: