প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

খন্দকার মোস্তাক আহমেদ

স্টাফ করেসপন্ডেন্ট

বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠা ঠেকানোর ক্ষমতা কারো নেই: হানিফ

   
প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, ২৮ নভেম্বর ২০২০

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আলেম ওলামারা শ্রদ্ধার পাত্র। উগ্রবাদী কথা বলে শ্রদ্ধা ধরে রাখবেন৷ উগ্রবাদী কথা জনগণ সমর্থন করে৷ বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবে৷ কোন শক্তির ক্ষমতা নেই এটা ঠেকানোর।

শনিবার (২৮ নভেম্বর) ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এ তথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, তারা ইসলামের প্রতিনিধিত্ব করছে৷ তারা বলে ইসলামের ধারক ও বাহক৷ ইসলামের উগ্রবাদের কোন স্থান নেই। কিন্তু আলেমদের নাম করে যারা উগ্রবাদের কথা বলছে সেটা ইসলাম বলে না৷ ইসলাম শান্তির কথা বলে। আপনারা যে ভাষায় কথা বলছেন মহানবীর সময়ে এমন করে কেউ বললে ইসলাম গ্রহণ করতো না৷ আপনারা ভাস্কর্য নিয়ে কথা বলছেন, পৃথিবীর অন্যান্য মুসলিম দেশে অনেক ভাস্কর্য আছে৷ সেখানে ভাস্কর্য নিয়ে কেউ কথা বলে না৷ মক্কা নগরীর মানুষই ভাস্কর্য নিয়ে কথা বলে না৷ আপনারা জঙ্গিদের ভাষায় কথা বলছেন৷ এটা পাকিস্তানের ইসলাম। এটা স্বাধীন রাষ্ট্র, এখানে পাকিস্তানের প্রেতাত্মা বা রাজাকারদের হুমকি শোনার জন্য ৯ মাস যুদ্ধ করে স্বাধীন হয়নি৷ এটা স্বাধীন দেশ, এখানে সরকার আছে, জনগণ আছে। আপনাদের উগ্রবাদী কথা জনগণ মানে না৷

তিনি আরও বলেন, যারা আবার শাপলা চত্বরের হুমকি দেয়, তাদের লজ্জা থাকা উচিত। লেজ গুটিয়ে পালিয়েছিল তারা, কোনো হুমকি কাজে আসবে না। সরকারের শক্তি সম্পর্কে তাদের ধারণা থাকা উচিত।

এসময় যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, করোনাকালীন সময়ে সারা বিশ্বে যেখানে জিডিপি নামছে সেখানে আমাদের জিডিপি ৫-এ আছে৷ এটা বর্তমান সরকার শেখ হাসিনার কারণে হয়েছে৷ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বিএনপির সরকারের কোন উন্নয়ন কর্মকাণ্ড চোখে পড়ে না৷ বিএনপির রাজনীতি মিথ্যাচারে ভরা অভিযোগে পূর্ণ। ভোট নিয়ে তারা মিথ্যাচার করে৷ দেশের রাজনৈতিক অঙ্গনে কোন ইস্যু না থাকা সত্ত্বেও আলেমদের নিয়ে ইস্যু করার চেষ্টা করছে তারা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: