প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বনদস্যু রুস্তম ও তার স্ত্রী আটক, অস্ত্র ও গুলি উদ্ধার

   
প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

তৃপ্তি রঞ্জন সেন, পাইকগাছা (খুলনা) থেকে: খুলনার পাইকগাছায় থানা পুলিশ অভিযান চালিয়ে সুন্দরবনের বনদস্যু রুস্তম বাহিনীর প্রধান রুস্তমসহ তার স্ত্রীকে আটক করেছে। এ সময় পুলিশ তার বাড়ি থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করে।

থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার হরিঢালী ইউনিয়নের উত্তর সলুয়া গ্রামের মৃত বাছের আলী গাজীর ছেলে সুন্দরবনের বাহিনী প্রধান রুস্তমের বাড়ীতে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে ওসি এজাজ শফীর নেতৃত্বে পুলিশ তার বাড়ীর চারিপাশ ঘিরে ফেলে। এ সময় বাহিনী প্রধান রুস্তম আলী ও তার স্ত্রী নিলুফাকে পুলিশ আটক করে। তাদের স্বীকারোক্তি মতে নিজ বসত ঘরের মধ্যে থেকে আলমারীতে রক্ষিত দুটি বিদেশী রিভালবার, বিছানার তলা থেকে ১টি দেশী রিভালবার, ৮ রাউন্ড পিস্তলের গুলি ও ২টি টুটুবার রাইফেলের গুলি, দেশীয় তৈরী চাপাতি, ছুরা, চাবুক, কুড়াল, করাতসহ বিভিন্ন প্রকার অস্ত্র উদ্ধার করে। তার নামে পাইকগাছা ও তালা থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

অভিযানকালে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, ওসি (তদন্ত) মোঃ আশরাফুল আলম, এস আই তাকবির হোসেন।

ওসি এজাজ শফী জানান, ধৃত আসামী রুস্তম সুন্দরবনের বনদস্যু বাহিনী প্রধান। সম্প্রতি সে বিভিন্ন এলাকায় ডাকাতি করার পরিকল্পনা করছিল। তাকে ধরার জন্য দীর্ঘদিন ধরে পরিকল্পনা করা হচ্ছে। তার বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: