প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বন্যায় ক্ষতিগ্রস্ত শিশুদের জন্য সহায়তা চাইলেন শিশুদের বন্ধু আরিফ

   
প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, ৩০ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের সাথে এক অনলাইন কনফারেন্সে অংশ নেন বাংলাদেশের শিশু অধিকারকর্মী ও আন্তর্জাতিক মহলে মুখপাত্র হিসেবে পরিচিত আরিফ রহমান শিবলী।

কনফারেন্সে দেশে বন্যায় ভয়াবহ ক্ষতিগ্রস্ত জেলাগুলোর শিশুদের জন্য ব্রিটিশ সরকারের সহায়তা বাড়াতে অনুরোধ করে আরিফ ব্রিটিশ হাই কমিশনার কে বলেন, ব্যাপক স্কুল কলেজ ক্ষতিগ্রস্ত হয়েছে।যেগুলো দ্রুত নির্মাণ করতে হবে অন্যথায় লক্ষ লক্ষ ভাইবোন শিক্ষা গ্রহনে ক্ষতির মুখে পড়বে৷ পাশাপাশি ব্রিটিশ মেডিক্যাল টিম দেশে এনে বন্যায় ক্ষতিগ্রস্ত জেলাগুলোর শিশুদের সুচিকিৎসার ব্যবস্থা করতে আহবান জানান আরিফ।

ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন বলেন, শিশুদের প্রতি বরাবর ই আন্তরিক ব্রিটিশ সরকার।তাদের সমস্যা সমাধানে একসঙ্গে কাজ করতে চায় বাংলাদেশ সরকারের সাথে সমন্বয় করে। এই সময় শিশুদের জন্য সহায়তা চাওয়ায় আরিফের প্রশংসা করেন রবার্ট চ্যাটার্টন।

বাংলাদেশের শিশুদের জন্য কাজ করে ইতিমধ্যে ইউনিসেফ, সেভ দ্য চিলড্রেনস পদক সহ সম্প্রতি, জাতিসংঘ ৭৫ পোস্টারে স্থান পেয়েছেন আরিফ রহমান শিবলী।বহিঃ বিশ্বের কাছে পরিচিতি পেয়েছেন ‘ ভয়েজ অব বাংলাদেশ চিলড্রেনস ‘ হিসেবে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: