প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ আসাদুজ্জামান

বরগুনা প্রতিনিধি

বরগুনায় জনসাধারণ ও যানবাহন জীবাণুমুক্ত করছে নৌবাহিনী

   
প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২০

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রমণ থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে বরগুনায় জীবাণু নাশক স্প্রে করা শুরু করেছেন নৌবাহিনী। এছাড়াও মাস্ক না থাকা ব্যক্তিদের মাস্কও বিতরণ করছেন তাঁরা।

রোববার সকাল থেকে বরগুনা শহরের টাউন হল এলাকায় এ কার্যক্রম শুরু হয়। করোনাভাইরাস যাতে এক স্থান থেকে অন্য স্থানে ছড়িয়ে পড়েতে না পারে, এজন্য সড়কে চলাচলরত যানবাহন ও জনসাধারণকে জীবাণুমুক্ত করার জন্য স্প্রে করেন নৌবাহিনীর সদস্যরা। পর্যায়ক্রমে পুরো জেলা জুড়ে এ কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানান বরগুনায় দায়িত্বপ্রাপ্ত নৌ কর্মকর্তা কমান্ডার নুরু-উজ-জামান।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিহতে নৌবাহিনীর এমন কার্যক্রমের সময় অফিসে যাওয়ার পথে সেখানে উপস্থিত হন বরগুনার সিভিল সার্জন ডাঃ হুমায়ুন শাহিন খান। গাড়িসমেত নিজে জীবাণুমুক্ত হওয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, নৌবাহিনীর এমন উদ্যোগে করোনা ভাইরাসের জীবাণুসহ সকল প্রকার জীবাণু ধ্বংস হয়ে যাবে। এর ফলে এক স্থান থেকে অন্য স্থানে কোন প্রকার জীবাণু ছড়িয়ে পড়তে পারবে না। আমি নৌবাহিনীর এ উদ্যোগকে স্বাগত জানাই। এসময় এ উদ্যোগে সবাইকে সামিল হওয়ার অনুরোধও জানান তিনি।

এ বিষয়ে কমান্ডার নুরু-উজ-জামান সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বরগুনার জনসাধারণকে রক্ষা করার জন্য আমরা জীবাণু নাশক স্প্রে করা শুরু করেছি। বরগুনার সড়কগুলোতে চলাচলরত যানবাহনের চাকা ও সাধারণ মানুষের পায়ের নিচে আমরা স্প্রে করছি। এছাড়াও যাদের মাস্ক কেনার সামর্থ নেই কিংবা ভুলে মাস্ক বাসায় রেখে এসেছেন, তাদের আমরা বিনামূল্যে মাস্ক দিচ্ছি। দেশে করোনা ভাইরাসের সংক্রমণ নির্মূল না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: