প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ আসাদুজ্জামান

বরগুনা প্রতিনিধি

বরগুনায় ১ কোটি টাকার জাল জব্দ, অভিযান অব্যাহত

   
প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, ২২ অক্টোবর ২০২০

বরগুনায় প্রজনন মৌসুমে ইলিশ সংরক্ষণ অভিযানে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের উদ্যোগে ১৪ অক্টোবর রাত থেকে ২০ অক্টোবর রাত পর্যন্ত বিষখালী, বুড়ীশ্বর (পায়রা), বলেশ্বর ও বঙ্গোপসাগর মোহনায় ১২০টি অভিযান পরিচালিত হয়েছে। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে এ সময় ২৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

জেলা মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগর মোহনায় এবং ৩টি নদী থেকে অভিযান চলাকালে, কারেন্ট জাল, মেহেন্দি জাল, খুটা জাল, ভাসা জালসহ প্রায় ১ কোটি ৬ লক্ষ ২৬ হাজার টাকা মূল্যের জাল জব্দ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে আমতলী উপজেলায় একজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২০ অক্টোবর পর্যন্ত জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের উদ্যোগে মাঠ পর্যায়ে ৭৫টি সচেতনতামূলক উঠান বৈঠকসহ টাস্কফোর্সের ৭টি সভা হয়েছে বলে জেলা মৎস্য বিভাগ জানিয়েছে।

জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ বলেন, ইলিশের প্রজনন মৌসুমে রাত-দিন অভিযান অব্যাহত রয়েছে। একই সাথে আমরা মাঠ পর্যায়ে প্রতিদিন ইলিশ প্রজনন মৌসুমে ইলিশ সংরক্ষণে সচেতনতামূলক সভা অব্যাহত রেখেছি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: