প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বর্নিল সাজে পটুয়াখালী শহীদ মিনার

   
প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০২০

সুনান বিন মাহাবুব, পটুয়াখালী থেকে: ২১ শে ফেব্রুয়ারী ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে লাখো মানুষের ঢল নামবে দেশের বিভিন্ন শহীদ মিনারে। পটুয়াখালী পৌরসভাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারে ইতোমধ্যে সকল প্রস্তুতির কাজও শেষ হয়েছে। রং আর আল্পনায় সাজানো হয়েছে পুরো এলাকা। নিরাপত্তা জোরদার করতে গতকাল বিকেল থেকেই টহল দিতে দেখা গেছে আইন- শৃঙ্খলা রাক্ষাকারী বাহিনীর সদস্যদের। এছাড়াও সার্বিক নিরাপত্বায় নিযুক্ত করা হয়েছে পটুয়াখালীর বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের।

বৃস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে সর্বশেষ প্রস্তুতির খবর জানতে পটুয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় গিয়ে দেখা যায়, রং আর আল্পনার কাজ শেষে চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ। বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়েছে শহীদ মিনার চত্বর। আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে পটুয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে আসা সর্বসাধারণের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের জন্য শহীদ মিনার এলাকায় দুই স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে পটুয়াখালী পুলিশ প্রশাসন। পুরো এলাকাকে নজরদারিতে সাদা পোশাকে নিযুক্ত করা হয়েছে প্রশাসনের লোক।

স্বেচ্ছাসেবক হাফিজুর রহমান জিহাদ বলেন, প্রতি বছরের মত এ বছরও শহীদ মিনারের সাজ সজ্জার কাজ করছি। আমরা স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা গতকাল থেকেই আল্পনায় সাজিয়েছি পটুয়াখালী শহীদ মিনার। এই সময়টা এলে আমি হাতে কোনো কাজ রাখি না। পুরো সময়টা এখানেই দিই। আজ বিকেল পাঁচটার মধ্যে বাকি আল্পনার কাজ শেষ হবে।

এ ব্যাপারে পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ বলেন, ২১ শে ফেব্রুয়ারী ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাতে এবং সকালে যাতে পটুয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণরা নিরাপদে প্রবেশ করতে পারে তার সকল ব্যবস্থা সম্পন্ন হয়েছে। গত বছরের তুলনায় এ বছর আরও বর্নিল সাজে পটুয়াখালী শহীদ মিনার সাজিয়েছে বলে উল্লেখ করেন তিনি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: