বশেমুরপ্রবির সহকারী প্রক্টরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

   
প্রকাশিত: ১১:৩৯ পূর্বাহ্ণ, ১৪ নভেম্বর ২০১৯

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. হুমায়ুন কবীরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছে এক নেপালি শিক্ষার্থী। সোমবার (১১ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ওই শিক্ষার্থী। অভিযোগপত্রে তিনি বলেন, হুমায়ূন কবীর প্রায়ই নানাভাবে কু-প্রস্তাব দিয়ে আসছিল। তার প্রস্তাবে রাজি না হওয়ায় বিশ্ববিদ্যালয় থেকে বের করে দেয়ার হুমকিও দেয় ওই শিক্ষক। বিষয়টি অন্য শিক্ষকদের জানাতে চাইলে হুমায়ূন কবীর প্রাণনাশের হুমকি দেন বলেও অভিযোগ করেন ওই শিক্ষার্থী। যৌন হয়রানির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের তদন্ত কমিটির কাছে লিখিত ভাবে অভিযোগ করেন ওই বিদেশি শিক্ষার্থী।

এদিকে ঘটনাটি অস্বীকার করে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে বলে দাবি অভিযুক্ত সহকারী প্রক্টর মো. হুমায়ূন কবীরের। তবে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য।

এসএআর/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: