বশেমুরবিপ্রবি’তে উদ্যোক্তাদের কমিটি গঠন

   
প্রকাশিত: ১২:০০ পূর্বাহ্ণ, ২ অক্টোবর ২০২০

আশরাফুল আলম, বশেমুরবিপ্রবি থেকে: বিশ্ববিদ্যালয় উদ্যোক্তাদের সংগঠন ‘ক্যাম্পাসিয়ান ইন্টারপ্রিনিউরস এসোসিয়েশন বাংলাদেশ’ (সিইএ) এর গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(বশেমুরবিপ্রবি) শাখার কমিটি গঠন করা হয়েছে আজ। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে এই এসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হলেও পরবর্তীতে আলাদাভাবে বিশ্ববিদ্যালয়ে কমিটি প্রদানের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

কমিটির সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের এ্যাপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আকিব আদনান শাফিন এবং সাধারণ সম্পাদক লাইভস্টক সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. রুপন ইসলাম শুভ।

এছাড়া কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি রাকিবুল ইসলাম এবং নূর মোঃ ইয়াসিন আরমান। যুগ্ম সাধারণ সম্পাদক সুমাইয়া রশিদ অর্পা, সৈয়দা জিনিয়া আফরোজ,ইয়ামিনুর রহমান সাকি এবং রিফাত জাহান। সাংগঠনিক সম্পাদক মোঃ ফরিদুল ইসলাম এবং ইশাত সুলতানা জেরিন।

অর্থ সম্পাদক কাজী ইফতি আরাফাত এবং সহকারী অর্থ সম্পাদক সাদিয়া কবির। তাছাড়া কমিটির আরো সদস্যরা হলেন, লিমা খানম,তাইসিন নিসা, মোঃ সালাউদ্দিন, সারোয়ার জামান, মহসিনা আক্তার শিলা, নুসরাত জাহান, রাশেদুল আলম নাহিদ, রাকিব উল ইসলাম, মোঃ আলাওল, মোবাশ্বিরা তাসনিম আখি।

নবগঠিত কমিটির সভাপতি আকিব আদনান বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্মের বেকারত্ব দূরীকরণে ক্যাম্পাসিয়ান অন্ট্রাপ্রিনিয়রস এসোসিয়েশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ঘরে ঘরে দক্ষ ও সফল উদ্যোক্তা গড়ে তোলা এবং দেশের তরুণ-তরুণীদের উদ্যোক্তাদের স্বাবলম্বী করে তোলাই আমাদের মূল লক্ষ্য। ক্যাম্পাসিয়ান অন্ট্রাপ্রিনিয়রস এ্যাসোসিয়েশনের সফলতা কামনা করে তিনি পরিকল্পনা বাস্তবায়নের জন্য আমরা বশেমুরবিপ্রবি শাখা নিরলসভাবে কাজ করে যাব। তাছাড়া বশেমুরবিপ্রবি শাখার সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক রুপন ইসলাম বলেন, সমাজের চিত্র পাল্টাতে উদ্যোক্তাদের গুরুত্ব অপরিসীম। বর্তমানে দেশের চাকরী বাজার খুবই চ্যালেঞ্জিং তাই পড়াশোনার পাশাপাশি যদি সল্প পরিসরে হলেও উদ্যোগ নেওয়ার সাহস করতে পারলে ভবিষ্যতের সময়টাতেও নিজেকে এবং নিজের পরিবারকে টানাপোড়েনে দিন পাড় করতে হবে না। আমাদের এ পথযাত্রায় ক্যাম্পাসিয়ান অন্ট্রাপ্রিনিয়রস এ্যাসোসিয়েশন অনেক বড় ভূমিকা রাখবে সে প্রত্যাশা রাখি। সব শেষে কমিটির এবং কমিটি বহির্ভূত বিশ্ববিদ্যালয়ের সবার সার্বিক সহযোগিতা কামনা করছি।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: