মোঃ আশরাফুল আলম

বশেমুরবিপ্রবি (BSMRSTU) প্রতিনিধি

বশেমুরবিপ্রবিতে টানা তৃতীয় দিনেও অনশনে ভর্তিচ্ছুরা, অসুস্থ ৪

   
প্রকাশিত: ১:১৭ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)ভর্তির দাবিতে তৃতীয় দিনেও আমরণ অনশন কর্মসূচি পালন করছে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের একাংশ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ১১টা থেকে এ ইউনিট, বি ইউনিট, এফ ইউনিট, এইচ ইউনিট এবং ই ইউনিটের মোট আটজন শিক্ষার্থী ভর্তির দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অনশন শুরু করেন।

অনশনরত শিক্ষার্থীরা জানান, বর্তমানে তারা মোট ৬ জন অনশন কর্মসূচি পালন করছেন। এদের মধ্যে ৪ জন গত ২৭ অক্টোবর থেকে এবং ২ জন গতকাল (২৯ অক্টোবর) থেকে অনশন কর্মসূচিতে যোগদান করেছেন।

এর আগে গতকাল (২৮ অক্টোবর) সন্ধ্যায় মো: মিলন আলী এবং দীপক চন্দ্র দাস নামে দুই অনশনরত শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। বর্তমানে তারা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া বর্তমানে আরও দুই শিক্ষার্থী অসুস্থ বোধ করছেন বলে জানা গেছে।

এদিকে, বশেমুরবিপ্রবির উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব জানিয়েছেন, অপেক্ষমাণ তালিকা থেকে নতুন কোনো শিক্ষার্থীকে ভর্তি নেয়া হবে কিনা এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য আগামী ১ নভেম্বর ভর্তি পরীক্ষার কোর কমিটির সভা আহ্বান করা হয়েছে। নতুন কোনো শিক্ষার্থীকে ভর্তি নেয়া হনে কিনা এ বিষয়ে উক্ত মিটিংয়েই সিদ্ধান্ত নেয়া হবে।

তবে অনশনরত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা জানিয়েছেন, ভর্তির নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত তারা অনশন অব্যাহত রাখবেন। এইচ ইউনিটের অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থী হুমায়ুনুল ইসলাম বলেন, ‘আমাদেরকে জানানো হয়েছে যে রবিবার এ বিষয়ে মিটিং অনুষ্ঠিত হবে কিন্তু এমন কোনো নিশ্চয়তা দেয়া হয় নি যে আমাদেরকে ভর্তি করা হবে। একারণে আমরা অনশন অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

প্রসঙ্গত, ক্লাসরুম সংকট, শিক্ষক সংকট,আবাসন সংকটসহ বিভিন্ন সমস্যার কারণে ২০১৯-২০শিক্ষাবর্ষে ৪৪৪ টি আসন (কোটাব্যতিত) ফাঁকা রেখেই ভর্তি কার্যক্রম বন্ধ করে দেয় বশেমুরবিপ্রবি প্রশাসন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: