প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব

বস্ত্রে সচেতনতা আনতে দিবস পালন করবে সরকার

   
প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, ৯ সেপ্টেম্বর ২০১৯

বস্ত্র খাতের উন্নয়ন ও এ বিষয়ে আরও বেশি সচেতনতা আনতে জাতীয় পাট দিবসের ন্যায় এবার ‘জাতীয় বস্ত্র দিবস’ পালন করার উদ্যোগ নিয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। প্রতি বছরের ৪ ডিসেম্বর দিবসটি পালন করা হবে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠেয় মন্ত্রিসভার বৈঠকে এ সংক্রান্ত একটি প্রস্তুাব অনুমোদন দেওয়া হয়।

সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভা বিভাগের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শফিউল আলম এতথ্য জানান।

তিনি বলেন, ২০১৬ সাল থেকে প্রতিবছর ৬ মার্চ জাতীয় পাট দিবস ঘোষণা করে সরকার। দিবসটি কেন্দ্র করে পাটশিল্পে এক ধরনের আশার আলো জেগে ওঠে, গতি পায় পাটশিল্প। এই শিল্পের মতো বস্ত্রশিল্পকে আরও জনপ্রিয় ও গতিশীল করতে খ দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের নির্র্বাচনী ইশতেহারে পোশাক ও টেক্সটাইল শিল্পকে প্রতিযোগিতা সক্ষম করার এবং বাজার সম্প্রসারণ ও রফতানি বৃদ্ধিতে উৎসাহিত করার ঘোষণা রয়েছে।

এএস/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: