বাংলাদেশকে বিদায় জানালেন কোর্টনি ওয়ালশ

   
প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, ৭ জুলাই ২০১৯

২০১৬ সালে বাংলাদেশের বোলিং কোচ হিসাবে যোগ দেন ওয়েস্ট ইন্ডিজের ক্যারিবীয় কিংবদন্তি কোর্টনি ওয়ালশ। অনেকদিন ধরেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি। গুঞ্জন শোনা যাচ্ছিল, আসন্ন বিশ্বকাপের পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে তার চুক্তি শেষ হচ্ছে। গুঞ্জন উঠেছে এই ক্যারিবিয়ান কোচের সঙ্গে আর চুক্তি নবায়ন করতে ইচ্ছুক নয় বিসিবি। সেটাই বোধহয় সত্যি হতে চলেছে।

এবারের বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষেই টাইগারদের কাছ থেকে বিদায় নিলেন কোর্টনি ওয়ালশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। তবে এমনিতেই চুক্তি শেষ হয়ে যাওয়ায় ঘোষণার প্রয়োজনও পড়ছে না।

বিসিবি সূত্রে জানা গেছে, কোর্টনি ওয়ালশের চুক্তি নবায়ন করা হবে না। পেস বোলিং কোচ হিসেবে খুব একটা সুনাম তিনি অর্জন করতে পারেন নি এই ক্যারিবীয়ান কিংবদন্তি। তবে অভিযোগ ছিল, ক্রিকেটাররাই তার কাছ থেকে শিখতে পারেন নি।

অবশ্য ওয়ালশ বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে আরও থাকতে চেয়েছিলেন। এমনটাও শোনা গেছে, চন্দিকা হাথুরুসিংহে চলে যাওয়ার পর প্রধান কোচ হতেও চেয়েছিলেন তিনি। তবে তার সেই ইচ্ছাই পূরণ হয়নি। বাংলাদেশের বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার পর লন্ডনের একটি হোটেলে সভায় বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বেশ কয়েকজন বোর্ড পরিচালক। জানা গেছে কোর্টনি ওয়ালশ নিজেও মানসিকভাবে প্রস্তুত ছিলেন। আপাতত মাসখানেক লন্ডনে সময় কাটিয়ে নিজের দেশ জ্যামাইকায় ফিরবেন তিনি।

ছবি: ইন্টারনেট

শুধু টাইগার বোলিং কোচ ওয়ালশ নয়, ফিজিও থিহান চন্দ্রমোহনের চুক্তিও নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি এমনটাই শোনা যাচ্ছে। তার দক্ষতা নিয়েও বেশ কিছুদিন ধরেই প্রশ্ন উঠছিল। ক্রিকেটাররা এই ফিজিওর ওপর আস্থা পাচ্ছিলেন না বলে বিভিন্ন সময় জানা যায়।

এদিকে তার জায়গায় দলের সাবেক ফিজিও দক্ষিণ আফ্রিকার বিভব সিংকে আবার আনার চেষ্টা চলছে। সেইসাথে বাংলাদেশের আসন্ন শ্রীলঙ্কা সফর স্থির হলে পেস বোলিং কোচ হিসেবে যেতে পারেন চম্পাকা রামানায়েকে। বিসিবি একাডেমি, ডেভেলপমেন্ট ও নানা সময়ে ‘এ’ দলের বোলিং কোচ হিসেবে কাজ করে আসছেন এই শ্রীলঙ্কান।

টিএএফ/এসইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: