বাংলাদেশীসহ সকল শ্রমিকদের অন্যত্র সরিয়ে নিচ্ছে সিঙ্গাপুর

   
প্রকাশিত: ১০:৩১ পূর্বাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

সিঙ্গাপুর সরকার জানিয়েছে সিঙ্গাপুরে থাকা বাংলাদেশী সহ সকল শ্রমিকদের সামরিক শিবির এবং ভাসমান হোটেল গুলোতে সরিয়ে নেয়া হবে। ২০০ শ্রমিক করোনায় আক্রান্ত হবার পর দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয় এই সিন্ধান্ত নেয়। গত সোমবার সিঙ্গাপুর ঘোষনা করেছিল অব্যহত আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ১৯৮০০ শ্রমিককে ডরমিটরিতে রাখা হবে।

দেশটি প্রয়োজনী পরিষেবাগুলি নিরবচ্ছিন্ন রাখতে ভিবাসী শ্রমিকদের আলাদা করতে চলেছে। মাল্টি-মন্ত্রণালয়ের টাস্কফোর্সের সহ-সভাপতি লরেন্স ওয়াং বলেছেন, সিঙ্গাপুর সশস্ত্র বাহিনীর সামরিক শিবির, একটি প্রদর্শনী কেন্দ্র, ভাসমান হোটেল এবং খালি সরকারী অ্যাপার্টমেন্ট রয়েছে যেগুলোতে শ্রমিকদের সড়ানো হতে পারে।

ওয়াং বলেন, ওয়াং বলেন, “আমরা অসুস্থ নয় এমন কর্মীদের বাইরে নিয়ে যাচ্ছি, বিশেষত যারা প্রয়োজনীয় সেবার জন্য তাদের এখনও কাজ চালিয়ে যাওয়া দরকার,” সরকার এও ঘোষণা করেছে যে তারা বিদেশী কর্মীদের জন্য মাস্ক এবং থার্মোমিটার সহ কেয়ার প্যাকেজ দিচ্ছে। এছাড়া তাদের দিনে তিনবার খাবার সরবরাহ করবে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: