বাংলাদেশের ঐতিহাসিক জয়ে যা বললেন মোসাদ্দেকের মা

     
প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, ১৮ জুন ২০১৯

সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে জয়ের কোন বিকল্প ছিল না টাইগারদের সামনে। এমন সমীকরণের সময় বাংলাদেশ সামনে পাহাড়সম রানের টার্গেট। তবে শেষ পর্যন্ত সকল বাধা বিপত্তি পেরিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের বিশাল জয় ছিনিয়ে এনেছে টাইগাররা।

৭ উইকেটের বিশাল এই জয়ে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা বেজায় খুশি। তবে এই খুশির মধ্যেও আছে কিছুটা হতাশা আর আফসোস। সেটা হল লিটন দাসের ব্যাটিং নিয়ে। ৯৪ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন তিনি।

হয়তো সেঞ্চুরি হয়ে যেত। কিন্তু আর কোন রানই যে ছিল না। বাংলাদেশ ততখনে ম্যাচ জিতে গেছে। তাই ৬ রানের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে লিটনকে।

লিটনের এই সেঞ্চুরি দেখতে চেয়েছিলেন জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের মা। ম্যাচ শেষে তিনি বলেন, ‘সাকিব-তামিম-মুশফিক-লিটনরাও আমার সন্তান। আমি মোসাদ্দেকের ব্যাটিং যেমন পছন্দ করি, তেমন পছন্দ করি অন্যদের ব্যাটিংও। দোয়া করি সবার জন্যই। মোসাদ্দেক-মাহমুদউল্লাহ যদি ব্যাটিংয়ের সুযোগ পেত তাহলে ভালো হত। সামনের দিনগুলোতে তারা ভালো করবে। তবে ওয়েস্ট ইন্ডিজ আর কিছু রান করলে লিটনের সেঞ্চুরিটাও হত। এক ম্যাচে দুই সেঞ্চুরি হত তাহলে।’

সোমবার ইংল্যান্ডের টনটনের সমারসেট ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে ব্যাট করে বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে সাকিব আল হাসানের বীরোচিত অপরাজিত ১২৪ রান এবং লিটন দাসের অপরাজিত ৯৪ রানের ওপর ভর করে ৫১ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় ব্যবধানে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: