প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

নিজের বেতন থেকে বাংলাদেশের করোনা দুর্গতদের অর্থ দিলেন ভেট্টরি

   
প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, ২৯ মে ২০২০

করোনা ভাইরাসের সংক্রমণে বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। যদিও সরকার লকডাউন খুলে দিচ্ছে, কিন্তু প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। অন্যদিকে বিশ্বের সবচেয়ে শান্তিপূর্ণ দেশের অন্যতম নিউজিল্যান্ডে টানা ৬ দিন কোনো নতুন রোগী পাওয়া যায়নি। দেশটির সরকারের সঠিক পদক্ষেপ এবং জনগনের সচেতনতার কারণে এটি সম্ভব হয়েছে। সেই নিউজিল্যান্ডের লেজেন্ডারি ক্রিকেটার তথা বাংলাদেশের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন।

করোনা ভাইরাসের কারণে দুই মাসের বেশি সময় ধরে বাংলাদেশে ছুটি চলছে। যে কারণে অসংখ্য দিনমজুর কর্ম হারিয়ে বেকার হয়ে পড়েছেন। অসহায় হয়ে পড়া মানুষদের বিসিবি ও ক্রিকেটারদের অনেকেই যে যার সাধ্যমতো সাহায্য করছেন। বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে জড়িত অস্বচ্ছল কর্মীরাও আছেন বড্ড অভাবে। এবার সেইসব কর্মীদের পাশে এসে দাঁড়িয়েছেন জাতীয় দলের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি। নিজের বেতন থেকে সেইসব কর্মীদের সহায়তা করেছে তিনি।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেছেন, নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক নিজের বেতনের কিছু অংশ বোর্ডের স্বল্প বেতনের কর্মচারীদের দান করার ইচ্ছা প্রকাশ করেছেন। আনুষ্ঠানিকভাবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগকেও জানিয়েছেন তিনি। উল্লেখ্য, ভেট্টোরি হচ্ছেন বিসিবির সবচেয়ে দামি কোচ। তার প্রতিদিনের বেতন কর বাদে প্রায় আড়াই হাজার ডলার। কিউই কিংবদন্তির বেতন নিয়ে এর আগে নানা সমালোচনা হয়েছে। তবে এবার তার এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসিত হবে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: