প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বাংলাদেশের জন্য দুঃসংবাদ; করোনার মূল টার্গেট যারা

   
প্রকাশিত: ৯:১৫ পূর্বাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

দেশে গতকাল পর্যন্ত মোট ৩৩০ জন করোনারোগী শনাক্ত হয়েছে। এবং মোট মারা গেছে ২১ জন। জানা যায়, নতুন আক্রান্ত রোগীর মধ্যে পুরুষ ৭০, এবং মহিলা ৪২ জন। নতুন সংক্রমিত হওয়া রোগীর মধ্যে পুরুষের সংখ্যা দুই তৃতীয়াংশ। আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে রয়েছে তিনজন। ১১-২০ এর মধ্যে রয়েছেন ৯ জন। ২১-৩০ এর মধ্যে রয়েছেন ২৫ জন। ৩১-৪০ এর মধ্যে রয়েছেন ২৪ জন। ৪১-৫০ এর মধ্যে রয়েছেন ১৭ জন। ৫১-৬০ বছরের মধ্যে রয়েছেন ২৩ জন। ষাটোর্ধ্ব রয়েছেন ১১ জন। গত ২৪ ঘন্টায় যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে সবেচয়ে বড় অংশটি ঢাকায়, মোট ৬২জন। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে নারায়নগঞ্জে, মোট ১৩ জন।

করোনার থাবায় মৃত্যের সংখ্যা ১ লক্ষ ছুঁই ছুঁই

বাংলাদেশের তরুনরাই মূল টার্গেট: করোনা মূল টার্গেট বাংলাদেশে এখন তরুনরাই। গত ২৪ ঘন্টায় দেশে ১১২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৬৬ জনের বয়স ২০ থেকে ৫০ এর মধ্যে। আর ৬১ জনেরই বয়স ৪০ এর নীচে। গতকাল বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ১১২ জন আ,ক্রান্তের মধ্যে ১০ বছরের নিচে ৩ জন, ১০ থেকে ২০ বছর বয়সী ৯ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২৫জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৩ জন এবং ষাটোর্ধ্ব ১১ জন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: