প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বাংলাদেশে ২৪ ঘণ্টায় ১১২ জন আক্রান্ত হলেও রয়েছে স্বস্তির খবর

   
প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, ৯ এপ্রিল ২০২০

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুনভাবে ১১২ জন মানুষকে শনাক্ত করা হয়েছে। এছাড়াও এই ২৪ ঘণ্টায় আরও ১ জনের করোনা রোগীর মৃত্যু হয়েছে। ফলে দেশে করোনা শনাক্তের দিক দিয়ে একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা এটি। এনিয়ে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৩৩০ জন এবং মোট মৃতের সংখ্যা ২১ জন। আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) বেলা ২টা ৩০ মিনিটে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১১২ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে এবং ১ জন মারা গিয়েছেন।

বাংলাদেশে করোনা শনাক্ত হওয়ার পর গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশবাসীর জন্য এটা চরম আতংকের সংবাদ হলেও স্বস্তির খবরও রয়েছে। স্বস্তির সংবাদ হচ্ছে দেশে এখন প্রতিদিন গড়ে প্রায় ১০০০ করোনা আক্রান্ত সন্দেহকারী ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হয়। যা এক সপ্তাহে আগেও ছিল মাত্র ১০০-২০০ জন। তাই আক্রান্তের সংখ্যা এখন বেশি শনাক্ত হচ্ছে।

এছাড়া বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক দেশবাসীকে আতংকিত না হয়ে কিছু স্বস্তির খবর জানান।

তিনি বলেন, দেশে নতুন করে বেশ কিছু আইসোলশনের ব্যবস্থা করা হয়েছে এবং বসুন্ধরা কনভেশন সেন্টারকে ২০০০ বেডের একটি আইসেলশন ইউনিট বা হাসপাতাল হিসেবে তৈরি করছি। তিনি আরও বলেন, নর্থ সিটি করপোরেশনে একটি তৈরি মার্কেট ছিল সেটাকে ১৪০০ বেডের আইসিলেশন ইউনিট হিসেবে তৈরি করছি। এছাড়া উত্তরার দিয়াবাড়িতে ৪টি বিল্ডিংয়ে প্রায় ১২০০ বেডের আইসেলেশন ইউনিটের ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত প্রায় সোয়া ১৫ লাখ। মারা গেছেন সাড়ে ৮৮ হাজারের বেশি মানুষ। তবে তিন লাখ ৩০ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: