প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বাংলাদেশ-পাকিস্তানের খেলা লাইভ করবে যে সব চ্যানেল!

   
প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, ২৩ জানুয়ারি ২০২০

আগামিকাল শুক্রবার (২৪ জানুয়ারি) বেলা তিনটায় শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-পাকিস্তানের তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি। জানা যায়, এই খেলা দেশীয় কোনো চ্যানেলে দেখা যাবে না। তাই ভরসা করতে হবে বিদেশী চ্যানেলের উপর। স্বাভাবিকভাবে বাংলাদেশ ক্রিকেট দলের সাথে অন্য দেশের হলে খেলা বিদেশি চ্যানেলগুলোর কাছ থেকে স্বত্ব কিনে নেয় বাংলাদেশি চ্যানেলগুলো। তবে এখন পর্যন্ত বাংলাদেশ-পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি নিয়ে কোনো টেলিভিশন চ্যানেল সম্প্রচারের ঘোষণা দেয়নি।

এর আগে সনি ও স্টার স্পোর্টসের কাছ থেকে দেশের টেলিভিশন চ্যানেলগুলো সরাসরি স্বত্ব কিনে খেলা সম্প্রচার করেছে। তবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের আন্তজার্তিক সম্প্রচার করবে সনি সিক্স। আরও জানা যায়, তাদের কাছ থেকে বাংলাদেশের কোনো টেলিভিশন চ্যানেল সম্প্রচার স্বত্ব কিনতে পারেনি। এলএসডি মিডিয়ার নামে সনি সিক্সের কাছ থেকে সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে সিঙ্গাপুর ভিত্তিক প্রতিষ্ঠান নিমবাসের সাবেক কর্মী সুনীল মানোচা। এর সাথে সম্পৃক্ত টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষ জানান, সুনীল মানোচার কাছে অবৈধ চ্যানেলে বাংলাদেশ থেকে টাকা পাঠালে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হবে। টেলিভিশন চ্যানেলগুলো যথাযথ ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠিয়ে স্বত্ব কেনার চেষ্টা করে। কিন্তু এতে রাজি হয়নি সুনীল।

তবে বাংলাদেশি টেলিভিশন চ্যানেলগুলো অবৈধ মাধ্যমে টাকা দিয়ে সম্প্রচার স্বত্ব কিনে নিতে রাজি হয়নি। ফলে বাংলাদেশ-পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সরাসরি সম্প্রচার করছে না কোনো দেশিয় টেলিভিশন চ্যানেল। টেলিভিশন চ্যানেলগুলোর দাবি সুনীল মানোচার কাছে বাংলাদেশ থেকে অবৈধ চ্যানেলে টাকা পাঠালে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হবে। আমরা ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠিয়ে স্বত্ব কেনার চেষ্টা করেছি, তাতে রাজি হয়নি সুনীল মানোচা। এর কারণ বেশ কয়েক বছর আগে স্পোর্টস সলিউশন নামের একটি প্রতিষ্ঠান বাংলাদেশ-পাকিস্তান সিরিজের স্বত্ব বিক্রির ভুয়া ব্যাংক ড্রাফট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে পাঠিয়ে বিপুল পরিমাণ অর্থ আত্মসাত করেছে। সুনীল মানোচাও এ ধরনের প্রতারণা করতে পারে। সেই আশঙ্কা থেকে কোনো টেলিভিশন চ্যানেল বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সরাসরি সম্প্রচারের সাহস করতে যায়নি।

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: