বাংলাদেশ ম্যাচ খেলেই বিশ্বকাপ ছেড়ে দেশে ফিরবেন মালিঙ্গা

১১ জুন ২০১৯, ৪:৩৭:৫০

বাংলাদেশের বিরুদ্ধে চলতি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচ খেলার পরেই দেশে ফিরবেন লসিথ মালিঙ্গা। যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরের ম্যাচের আগেই পুনরায় লন্ডনে স্কোয়াডের সঙ্গে যোগ দেবেন শ্রীলঙ্কান স্পিড স্টার।

বাংলাদেশ ম্যাচের আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে। যদিও বোর্ডের তরফে মালিঙ্গাকে সাময়িক ছুটি দেওয়ার কারণও খোলসা করে হয়েছে। বাংলাদেশের ম্যাচের ঠিক আগে মলিঙ্গার শাশুড়ি মারা গিয়েছেন। পত্মীর মাতৃবিয়োগের পর শোকাচ্ছান্ন পরিবারের পাশে থাককে বিশ্বকাপের আসর থেকে সাময়িক বিরতি নিয়ে দেশে ফেরার সিদ্ধান্ত নেন মালিঙ্গা। তারকা বোলারের অনুরোধে সম্মতি জানাতে বিন্দুমাত্র সময় নষ্ট করেনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

টুইটারে শ্রীলঙ্কা ক্রিকেটের তরফে জানানো হয়, ‘শাশুড়ির মৃত্যুর জন্য আজ বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপ ম্যাচের পরেই লসিথ মালিঙ্গা দল ছেড়ে দেশে ফিরবেন। আশা করা হচ্ছে আগামী ১৫ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরের ম্যাচের আগেই দলের সঙ্গে যোগ দেবে মালিঙ্গা।’

মঙ্গলবার ব্রিস্টলে বাংলাদেশ ম্যাচ শেষ হওয়ার পরেই কলম্বো উড়ে যাবেন মালিঙ্গা। আগামী ১৫ জুন ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে মাঠে নামবে শ্রীলঙ্কা। নির্দিষ্ট দিন-ক্ষণ জানানো না হলেও অস্ট্রেলিয়া ম্যাচের আগেই লন্ডনে শ্রীলঙ্কার স্কোয়াডের সঙ্গে যোগ দেবেন মালিঙ্গা।

জেট ল্যাগের তোয়াক্কা না করে মাঠে নেমে পড়ার নজির মালিঙ্গার আগেও রয়েছে। গত আইপিএেল মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ম্যাচ খেলার ১২ ঘণ্টার মধ্যে দেশে ফিরে ঘরোয়া ওয়ান-ডে ম্যাচ খেলছিলেন মালিঙ্গা।

চলতি আইসিসি বিশ্বকাপের তিন ম্যাচের পর স্বস্তিজনক অবস্থায় নেই শ্রীলঙ্কা। মূলত ব্যাটসম্যানদের চূড়ান্ত ব্যর্থতায় প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে একতরফা হার মানতে হয়েছে সিংহলিদের। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে জয় তুলে নিলেও ব্যাটিং বিপর্যয় জারি থাকে। দলের এমন ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতা দুশ্চিন্তার ভাঁজ ফেলেছে টিম ম্যানেজমেন্টের কপালে। তার উপর পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় পয়েন্ট ভাগ করে নিতে হয়েছে শ্রীলঙ্কাকে।

বাংলাদেশের বিরুদ্ধে চতুর্থ ম্যাচটি স্বভাবিকভাবই অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে মালিঙ্গাদের কাছে। আঙুলের চোটের জন্য এই ম্যাচে মাঠে নামতে পারবেন না আফগান ম্যাচের নায়ক নুয়ান প্রদীপ। আফগানিস্তানের বিরুদ্ধে ৩১ রানের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিলেন নুয়ান। হাঁটুর চোটের জন্য বাংলাদেশ ম্যাচে অনিশ্চিত লাহিরু থিরিমানেও। সূত্র: কলকাতা ২৪।

বিডি২৪লাইভ/এআইআর

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: