বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মাঠে গড়ানো নিয়ে দুশ্চিন্তা

   
প্রকাশিত: ১২:৫৫ পূর্বাহ্ণ, ১১ জুন ২০১৯

টুর্নামেন্টেও খুব একটা ভালো অবস্থানে নেই দুই দল। বাংলাদেশ তিন ম্যাচে এক জয় পেয়েছে, শ্রীলঙ্কা তিন ম্যাচে এক জয় এবং একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট টেবিলে বাংলাদেশ থেকে এগিয়ে। নিজেদের অবস্থান শক্ত করতে আজকের এই ম্যাচের দিকে তাকিয়ে দুই দলের ক্রিকেটার।

চলমান আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের চতুর্থ ম্যাচে মঙ্গলবার (১১ জুন) শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

এদিকে আজকের ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাওয়া নিয়ে দুশ্চিন্তায় আছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্রিস্টলে অনুষ্ঠিতব্য ম্যাচটি বাতিল হয়ে গেলে বড় ধরণের সমস্যায় পড়তে পারে বাংলাদেশ। তাদের সেমিফাইনালে খেলার স্বপ্ন পড়তে পারে হুমকির মুখে।

ইংল্যান্ডের বিপক্ষে ১০৬ রানের বড় ব্যবধানে হেরে রান রেটে বেশ পিছিয়ে রয়েছে মাশরাফিরা। বর্তমানে -০.৭১৪ রান রেট নিয়ে অষ্টম অবস্থানে থাকা বাংলাদেশের জন্য তাই এই ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ।

তাই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছেন, ‘ম্যাচটি না হলে আমাদের জন্য অনেক কঠিন হিসেব নিকেষ হবে। ম্যাচটি হওয়া অনেক প্রয়োজন।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের পর টানা দুই ম্যাচে পরাজিত হওয়ায় কিছুটা কোণঠাসা অবস্থায় আছে মাশরাফি বাহিনী। আর সেই কারণে আগামীকালের ম্যাচটি যেন বাতিল না হয় সেই প্রার্থনা করছেন দলপতি।

এ ব্যাপারে মাশরাফি বলেছেন, ‘আগের দুটো ম্যাচের একটিতে জিতলে এতো বেশি প্রয়োজন নাও হতে পারতো। তাই আমরা চাচ্ছি ম্যাচটা যেন অবশ্যই হয়।’

এখন পর্যন্ত এবারে বিশ্বকাপে বড় বাঁধা হিসেবে দেখা দিয়েছে বৃষ্টি। বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যকার প্রস্তুতি ম্যাচটি এর আগে বৃষ্টির কারণে বাতিল হয়েছিল।

এরপর পাকিস্তান এবং শ্রীলঙ্কার মধ্যকার ১১তম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল একই কারণে। আজ দক্ষিণ আফ্রিকা এবং উইন্ডিজে মধ্যকার ম্যাচটিও বাতিল হয়েছে বৃষ্টির কল্যাণে।

উল্লেখ্য, আজ বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে বাংলাদেশের। তবে বিবিসির আবহাওয়া রিপোর্ট অনুযায়ী কাল দিনভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে ভেন্যুটিতে। শেষ পর্যন্ত ম্যাচটি বাতিল হলে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট  থাকতে হবে দুই দলকে।

বিডি২৪লাইভ/এআইআর

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: