প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

বাংলা নববর্ষের প্রথম দিনটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, ১৩ এপ্রিল ২০২০

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি মেষ রাশির জাতক জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: মঙ্গল ও বুধ। ১৪ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর বুধের প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যা: ৫, ১৪, ২৩। আপনার শুভ বর্ণ: লাল ও সবুজ। শুভ গ্রহ ও বার: মঙ্গল ও বুধ। শুভ রত্ন: রক্তপ্রবাল ও পান্না। আজকের দিনের শুভ রং: আজ লাল ও সবুজ রংয়ের কম্বিনেশন আপনার জন্য সৌভাগ্য বয়ে আনতে পারে। সকল শুভ কাজের জন্য যে সময় উত্তম: সকাল: ৮:১২-১০:৪৬, দুপুর: ১:২১-৩:০৪, বিকাল: ৩:৫৫-৫:৩৮ রাত: ৯:২৮-১১:৪১ এর মধ্যে। চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র ধনু রাশিতে অবস্থান করবে। ৭মী তিথি রাত: ৯:২৯ পর্যন্ত পরে ৮মী তিথি চলবে। আজকের দিনের পরিত্যাজ্য খাদ্য: রাত: ৯:২৯ পর্যন্ত তাল পরে নারকেল খাওয়া নিষেধ।

মেষ রাশি (২১ মার্চ – ২০ এপ্রিল: মেষ রাশির জাতক জাতিকার জন্য নুতন বছর এর প্রথম দিন খুব একটা খারাপ যাবে না। পিতা মাতার সাথে আনন্দে কেটে যাবে। অনেক অনেক পরিকল্পনা থাকার পরেও পরিস্থিতির শিকার হয়ে তা পূরণ করতে না পাড়ার মানসিক যন্ত্রণা আপনাকে ভোগাবে।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার জন্য বছরের প্রথম দিবসটি আনন্দ বাড়তা নিয়ে আসবে এ কামনা করি। ব্যবসায়ীক ভাবে কিছুটা লোকসানের কবলে পড়তে হবে। আড়ৎদারী ব্যবসায়ীরা আর্থিক সঙ্কটের সম্মূখীণ হবেন। পাওনা টাকা পরিশোধের চাপ বৃদ্ধি পাবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। সকাল সকাল জীবন সাথীর কাছ থেকে কিছু উপহার সামগ্রী পেতে পারেন। গৃহ বন্ধী হয়ে অতিতের নববর্ষের দিনগুলির স্মৃতিচারণ করতে পারেন। গৃহে জমে থাকা কবিতার বই আবৃত্তি করলে মন ভালো হয়ে উঠবে।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। আজ মন কিছুটা বিদ্রোহী হয়ে উঠতে পারে। আপনার নিজের আবেগ ও রাগ জেদের উপর নিয়ন্ত্রণ রাখার চেষ্টা করুন। বছরের প্রথম দিনে কারো দোষ ত্রুটি খুঁজতে যাবেন না। এতে সারা বছরই সম্পর্কের তিক্ততা বৃদ্ধি পাবে।

সিংহ রাশি (২১জুলাই- ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার দিনটি প্রেম ও রোমান্সে সাফল্যের। সৃজনশীল প্রতিভার প্রকৃত মূল্যায়ণ হবে। প্রিয়জনকে নিয়ে ঘুড়তে যেতে পারছেন না বলে আক্ষেপ না করে তাকে অনলাইন বা মোবাইলে সঙ্গ দিন। নুতন বছর তার সাথে কোনো প্রকার অন্যায় আচরন করবেন না বলে শপথ নিন। সন্তানকে সাধ্যমতো উপহার দেওয়ার চেষ্টা করুন। খুশি হবে।

কন্যা রাশি (২২ আগষ্ট – ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার দিনটি আর দশটি দিনের মতো নয়। পরিবার পরিজন ও আত্মীয়স্বজনের সাথে একত্রে নববর্ষকে বরণ করবেন। সকলের খোঁজ খবর নিন। আর্থিক বিষয়ে দুঃশ্চিন্তাগ্রস্ত না হয়ে সংসারের ছোট ছোট কাজে ব্যস্ত থাকুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার নুতন বছরের দিনটি ছোট ভাই বোনকে আনন্দ দেওয়ার। বিগত বছরের কিছু কথা রাখার দিন আজ। সাংবাদিক ও অনলাইন কর্মীদের কাজের জন্য পুরস্কৃত হতে হবে। অনলাইন কেনাকাটার যোগ প্রবল।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর – ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির দিনটি কিছুটা ব্যতিক্রম। বিগত বছর গুলর মতো বাহিরে ঘুড়তে যেতে পারছেন না বলে আক্ষেপ করবেন না। বাড়িতে বন্ধু বান্ধব ডেকে আড্ডা দেওয়ার অপচেষ্টা না করাই ভালো। বরং অনলাইনে তাদের সাথে আড্ডা দিন।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার বছরের প্রথম দিনটি শুভ সম্ভাবনাময়। আপনার মানসিক ও শারীরিক ক্লান্তি দূর হয়ে যাবে। কোনো গল্পের বই বা কবিতা লেখার চেষ্টা করতে পারেন। অতি উৎসাহি হয়ে বাহিরের কোনো ঘরোয়া অনুষ্ঠানে অংশ না নেওয়াই ভালো।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকাদের দিনটি আর্থিক ভাবে কিছুটা ব্যয় বহুল থাকবে। প্রিয়জনদের কিছু উপহার সামগ্রী দেওয়ার জন্য ব্যয় করতে হবে। প্রবাসীরা সকল ভয় ভুলে গিয়ে দিনটিকে উৎযাপন করার চেষ্টা করুন। ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধি পাবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি -১৮ ফেব্রুয়ারি): কুম্ভের জাতক জাতিকার দিনটি বন্ধুদের সাথে অনলাইনে উদযাপনের। বড় ভাই বোনের কাছ থেকে কিছু উপহার পেয়ে যাবেন। আর্থিক অনিশ্চয়তা কেটে যাবে। পুরোনো বছরের সকল গ্লাণি ভুলে নুতনকরে সামনে এগিয়ে যাওয়ার শপথ নিতে হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): মীনের জাতক জাতিকার দিনটি গুরুত্বপূর্ণ। নুতন বছরে সাংগঠনিক কিছু সিদ্ধান্ত নিতে পারেন। সরকারী প্রশাসনিক কর্মকর্তাদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মেনে চলা জরুরী। রহস্যজনক কোনো সংবাদ পেতে পারেন। পিতার সাথে বছরের প্রথম দিন একটু নমনিয় আচরণ করা উচিত।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: