শাহরিয়ার আমিন

বাকৃবি প্রতিনিধি

শিক্ষার্থী নিয়ে উদ্বেগ

বাকৃবির দুই শিক্ষার্থী নিখোঁজের একজন গ্রেফতার

   
প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, ১০ ফেব্রুয়ারি ২০২০

সম্প্রীতি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থী নিখোঁজ ঘটনা বাড়ছে। গত ৯ জানুয়ারি থেকে সোমবার (১০ ফেব্রুয়ারি) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। এই পরিস্থিতিতে উদ্বেগে রয়েছেন ওই শিক্ষার্থীদের পরিবারসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীরা। নিখোঁজ ওই শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শেষ বর্ষের শিক্ষার্থী আহসান হাবীব হামজা (২৪) এবং ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী শেখ ইফতেখারুল ইসলাম আরিফ।

এদিকে রবিবার জঙ্গি তৎপরতায় জড়িত থাকার অভিযোগে রাজধানীর সবুজবাগ থানার বালুর মাঠ এলাকায় বাকৃবি শিক্ষার্থী শেখ ইফতেখারুল ইসলাম আরিফকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল বিভাগ (সিটিটিসি)। সোমবার (১০ ফেব্রুয়ারি) সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান ডিএমপির যুগ্ম কমিশনার (সিটিটিসি) মো. ইলিয়াছ শরীফ।

এদিকে সোমবার রাতে ইফতেখারুল ইসলাম আরিফের বড় ভাই সাইফুল ইসলাম কান্না জড়িত কন্ঠে বলেন, আজ সন্ধ্যায় অনলাইনের সংবাদ থেকে বিষয়টি জানলাম। আমার ভাই কোন রাজনীতির সাথে জড়িত ছিল না। তিনি জঙ্গিবাদে জড়িত সেটা আমরা বিশ্বাস করিনা। তাকে ফাঁসানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ৯ জানুয়ারি ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী শেখ ইফতেখারুল ইসলাম আরিফ নিখোঁজ হন। তিনি ওইদিন সকাল ৬ টার দিকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। এরপর থেকেই তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরে রবিবার ৩০ দিন পর জঙ্গি তৎপরতায় জড়িত থাকার অভিযোগে ঢাকায় থেকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হন তিনি।

এদিকে গত ৭ ফেব্রুয়ারি থেকে নিখোঁজ রয়েছেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শেষ বর্ষের শিক্ষার্থী আহসান হাবীব হামজা (২৪)। তিনি বিশ্ববিদ্যালয়ের আবাসিক শহীদ নাজমুল আহসান হলে থাকতেন। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে হল থেকে বের হন তিনি। এরপর তিনি নিজ বাড়িতেও যাননি এবং হলে ফিরে আসেননি। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ময়মনসিংহ কোতয়ালি থানায় ৮ ফেব্রুয়ারি একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। তবে তিন দিন পেরোলেও হামজার কোন খোঁজ মেলেনি বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ও তার পরিবার।

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, নিখোঁজ শিক্ষার্থী হামজাকে খুঁজে বের করতে সর্বাত্বক চেষ্টা চলছে। আমরা সারাদেশে তাদের খোঁজ করার জন্য ব্যবস্থা গ্রহণ করেছি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: