প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

   
প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, ১৫ আগস্ট ২০২০

ছবি: প্রতিনিধি

আব্দুল্লাহ আল ইমরান, বাগেরহাট থেকে: বাগেরহাটে নানা কর্মসুচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। রাজনৈতিক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন নেতৃবৃন্দ। পরে জেলা প্রশাসনের উদ্দোগে আলোচনা স্বাধীনতা উদ্যানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় অপস্থিত ছিলেন, বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিনসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও আরও অপস্থিত ছিলেন, বাগেরহাট জেলা পুলিশ, বাগেরহাট প্রেসক্লাব, বাগেরহাট সদর হাসপাতাল, সদর উপজেলা পরিষদ, বাগেরহাট জেলা ছাত্রলীগ, তাতী লীগ, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ,সড়ক ও জনপদ প্রকৌশল বিভাগ,গনপূত্য প্রকৌশল বিভাগ, জনস্বাস্থ্যে প্রকৌশল বিভাগ ,শিক্ষা প্রকৌশল বিভাগ,পূর্ব সুন্দরবন বন বিভাগ,সামাজিক বন বিভাগ,বাংলাদেশ কৃষি ব্যাংক, নিরাপদ সড়ক চাইসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন। এছাড়াও বাগেরহাটের সকল উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প্যমাল্য অর্পন, বৃক্ষ রোপন, মাছের পোনা অবমুক্তকরণসহ নানা কর্মসূচির মাধ্যমে বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ দিকে জেলা জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্দোগে সকালে জেলা আওয়ামীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে শোক র‌্যালী অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ র‌্যালীতে অংশ নেয়। পরে জাতির জনকের স্মরণে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্দোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,জেলা আওয়ামীলীগ নেতা এ্যাড হেমায়েত উদ্দিন,এ্যাড ফরিদ উদ্দিন,সরদার ফখরুল আলম সাহেব,মোঃ ফিরোজুল ইসলাম,ফরিদা আক্তার বানু লুচি,আহাদ উদ্দিন হায়দার, ফারুক তালুকদার,জেলা মহিলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এ্যাড শরিফা হেমায়েত,জেলা তাতী লীগের আহবায়ক আলহাজ¦ তালুকদার আব্দুল বাকী জেলা শ্রমীক লীগের সভাপতি রেজাউর রহমান মন্টু জেলা কৃষক লীগের সভাপতি আবুল হাশেম শিপন জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান সোহেল, জেলা যুব লীগ নেতা মীর জয়েসি আশরাফি জেমস,জেলা যুব মহিলা লীগের আহবায়ক লুনা সিদ্দিকী,রিজিয়া পারভিন,জেলা ছাত্র লীগের আহবায়ক মনির হোসেনসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত হয়।

এদিকে শোক দিবসের দিনে সূর্যোদয়ের সাথে-সাথে জাতীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনমিতকরণ,কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, আলোচনা সভা, পবিত্র কোরআন খতম, সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, সকল মন্দির-গির্জা ও বিভিন্ন প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করেন। এদিন দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ, সকল অঙ্গ ও সহযোগি সংগঠন জেলার বিভিন্ন স্থ’ানে খাদ্য বিতরন করে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: