প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বাগেরহাটে রাজিয়া নাসেরের স্মরনসভা ও দোয়া

   
প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, ৪ ডিসেম্বর ২০২০

আব্দুল্লাহ আল ইমরান, বাগেরহাট থেকে: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছোট ভাই শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিনী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের মাতা ও বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের দাদী রাজিয়া নাসেরের মৃত্যুতে ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের আয়োজনে স্মরনসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জুম্মাবাদ বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে জেলার ঐতিহ্যবাহী সিঙ্গাইর মসজিদের সামনে এ স্মরন সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সরদার ফখরুল আলম সাহেব, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের একান্ত সচিব মোঃ শাহিন, যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান এম এ মতিনসহ ষাট গম্বুজ ইউনিয়ন পরিষদের সকল ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থি ছিলেন।

বক্তারা বলেন, ১৫ই আগষ্ট মহিমান্বিত নারীর স্বামীসহ পরিবারের সদস্যেদের নিষ্ঠুর হত্যার পরে সন্তানদের নিয়ে দেশের একপ্রান্ত থেকে অন্যপ্রান্ত পর্যন্ত পালিয়ে চরম দূর্বিসহ জীবন অতিবাহিত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে প্রত্যাবর্তনের পর এই মহিয়োসী নারী শেখ পরিবারের অবিভাবক হিসেবে দায়িত্ব পালন করেছেন। আওয়ামী লীগের চরম দূর্দিনে তার সাহসীকতা ও দূরদর্শিতার কারনে সকল প্রতিকুলতা দূর করে পিছন থেকে নেতৃত্ব দিয়ে দলকে সমানের দিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ন ভ’মিকা রেখেছেন। তার এ সকল বিশেষ অবদান দলের নেতাকর্মীরা আজীবন শ্রদ্ধার সাথে স্মরন রাখবে। এ সময় করোনা কালিন সময় সকলকে সতর্কতার সহিত মাস্ক ব্যবহার ও নিরাপদ দুরত্ব বজায় রেখে কাজ করতে বলেন বক্তারা। দোয়া পরিচালনা করেন ষাট গম্বুজ মসজিদের খতিব মওলানা হেলাল উদ্দিন। পরে মরহুমা রাজিয়া নাসেরের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এর আগে গত ১৬ নভেম্বর রাত ৮.৪৫ মিনিটে বার্ধ্যক্য জনিত কারনে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: