প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বাতিল হচ্ছে বাংলাদেশে নিউজিল্যান্ডের সফর!

   
প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ, ৩ এপ্রিল ২০২০

টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে আগস্টে বাংলাদেশে আসার সূচি রয়েছে নিউজিল্যান্ডের। কিন্তু ব্ল্যাকক্যাপসদের বাংলাদেশ সফর বাতিল হতে পারে, এমনই আভাস দিয়েছেন নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী ডেভিড ওয়াইট। করোনাভাইরাসের ধাক্কায় নিউজিল্যান্ডের ক্রিকেট সূচি হুমকির মুখে। জুন ও জুলাইয়ে স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরের পর বাংলাদেশে আসার কথা তাঁদের। পাশাপাশি নিউজিল্যান্ড এ দলের যাওয়ার কথা ভারতে। কিন্তু সব পরিকল্পনাই এখন ঝুলে আছে।

শুক্রবার (৩ এপ্রিল) ওয়াইট বলেছেন, ‘পরিস্কারভাবেই বোঝা যাচ্ছে খেলোয়াড়দের জন্য বর্তমান পরিস্থিতি খুব হতাশাজনক এবং করোনার কারণে সার্বিক চিত্র আরও ভয়াভহ। আমাদেরকে শুধু আমাদের কথা চিন্তা করলে হবে না। আমাদের সমাজের ভালো কথাও চিন্তা করতে হবে।’ আপাতত ক্রিকেটে নিজেদের শক্ত অবস্থান নিশ্চিত করা এবং পরবর্তী পরিস্থিতি মানিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন ওয়াইটন। ‘আমাদের ভাগ্য ভালো আমরা আমাদের মৌসুম শেষ করতে পেরেছি এবং গ্রীষ্মের শেষে এ সংকট দেখা দেয়। লকডাউন হওয়াতে ক্রিকেট থেকে আমরা অনেক দূরে। এখন সব কিছু নির্ভর করছে পরিস্থিতির ওপর। পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা ফিরতে পারব। এর আগে আমাদেরকে নিউজিল্যান্ড ক্রিকেটের শক্ত অবস্থান নিশ্চিত করতে হবে।’ আগস্টে নিউজিল্যান্ডকে আতিথেয়তা দেওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে তিনটি টি-টোয়েন্টি খেলার কথাও রয়েছে বাংলাদেশ। হোম ও অ্যাওয়ে দুই সিরিজই রয়েছে হুমকির মুখে। ২০১৩ সালে বাংলাদেশে সবশেষ টেস্ট খেলেছিল নিউজিল্যান্ড। এরপর নিউজিল্যান্ডের মাটিতে পাঁচটি টেস্ট খেলে বাংলাদেশ।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: