প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শিমুল বারী

স্টাফ করেসপন্ডেন্ট

সংসদে প্রধানমন্ত্রী

বালিশকাণ্ডের মূল হোতা বুয়েট ছাত্রদলের সাবেক ভিপি

     
প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, ১৭ জুন ২০১৯

ফাইল ফটো

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কেনাকাটায় অনিয়মকারী নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলম এক সময় বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (১৭ জুন) জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের সম্পূরক বাজেটের আলোচনায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের পক্ষে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ তথ্য জানান।

প্রধানমন্ত্রী বলেন, যে ভদ্রলোক (মাসুদুল আলম) এই বালিশকাণ্ড ঘটিয়েছে, আমি খোঁজ নিয়ে জেনেছি তিনি এক সময় বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন। যাই হোক, ভদ্রলোককে প্রত্যাহার করা হয়েছে।

গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান সম্পূরক বাজেট আলোচনায় অংশ নিয়ে সুশাসনের অভাব বলে অভিযোগ করেন। এমন বক্তব্যের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমাদের আরেকজন মাননীয় সংসদ সদস্য বললেন, সুশাসনের অভাব। উনি যে দল থেকে এসেছেন, নব গঠিত দল। আসলে আওয়ামী লীগ ভেঙেই ওই দলটি গড়া হয়েছিল। যাই হোক সে কথা এখন না হয় বাদই দিলাম।

তিনি বলেন, উনাদের নেতা আওয়ামী লীগই করতেন। তারপর চলে গিয়েছিলেন। কাজেই তিনি বা তার দলে কী ডিসিপ্লিন আছে? দলতন্ত্রটা আছে? যার নিজের দলেই সুশাসন নাই, গণতন্ত্র নাই, ডিসিপ্লিন নাই। সাংবাদিক প্রশ্ন করলে বা কেউ কথা বলতে গেলেই বলেন, খামোশ। তার কাছ থেকে কী আশা করা যায়? তারা মুখে গণতন্ত্রের কথা বললেও কার্যত তাদের দলে কোন গণতন্ত্র নাই।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: