বাসাতেই বানাতে পারেন মাজন, ম্যাজিকের মতো দূর হবে দাঁতের হলদেটে ভাব!

   
প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, ২৯ মে ২০২০

সৌন্দর্যের গোপন রহস্য হচ্ছে মুক্ত ঝরা হাসি। আর এই নজরকাড়া হাসি নিমিষেই নষ্ট করে দিতে পারে হলদেটে দাঁত। ঝকঝকে সুস্থ দাঁত ব্যক্তিত্ব প্রকাশ করে। তবে দাঁত যদি হলুদ হয়, তবে তা অবশ্যই আপনার ব্যক্তিত্ব প্রকাশে বাধা হয়ে দাঁড়াবে। হলদেটে দাঁত সাদা ঝকঝকে করার জন্য রয়েছে কার্যকরী এক প্রাকৃতিক উপায়। ঘরোয়া এই উপায়ে আপনি সহজেই হলদেটে দাঁত থেকে মুক্তি পেয়ে যাবেন। আর এতে ব্যবহার হবে মাত্র একটি বিশেষ উপাদান। দেরি না কররে চলুন জেনে নেয়া যাক ঝকঝকে সাদা দাঁত পাওয়ার উপায়-

যা যা লাগবে

৪টি তেজপাতা, লেবু অথবা কমলা লেবুর খোসা, ৩টি লবঙ্গ (যদি মাড়িতে ব্যথা বা মুখে গন্ধ থাকে)।

মাজন তৈরি করার পদ্ধতি

প্রথমে তেজপাতা কিছু সময় কড়াইয়ে দিয়ে নারাচাড়া করে কুড়কুড়ে করে নিন। তারপর এগুলো ভালোভাবে গুঁড়া করে নিন। এবার কমলা লেবু বা লেবুর খোসা শুকিয়ে গুঁড়া করে নিন। এর সঙ্গে লবঙ্গও গুঁড়া করে নিন। এবার সব উপাদান এক সঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এই মাজন দিয়ে নিয়মিত দাঁত মাজুন। দেখবেন অল্প কিছু দিনের মধ্যেই ম্যাজিকের মতো আপনার দাঁতের হলদেটে ভাব কেটে যাবে। আর আপনার দাঁত হবে ঝকঝকে সাদা। মূলত হলদেটে দাঁত সাদা করতে দারুণ কাজ করে তেজপাতা।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: