প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা 

   
প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, ২০ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

যেসব উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারচুপি ও ভোট ডাকাতির ঘটনা ঘটেছে সেসব এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার (২০ অক্টোবর) রাতে দলটির সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় দফতরের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ তথ্য জানিয়েছেন।

এমরান সালেহ প্রিন্স বলেন, দেশের যেসব উপজেলা ও ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এবং আমরা ভোট প্রত্যাখ্যান করেছি সে সকল যায়গায় বুধবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হবে। আপনারা জানেন নির্বাচন অনুষ্ঠানের ৪৮ ঘন্টার মধ্যে সেসব এলাকায় সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ। তাই ৪৮ ঘন্টা অতিক্রম হলে এ কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, অধিকাংশ জায়গাতে বিএনপি সমর্থিত প্রার্থী ও তাদের সমর্থকদের ওপর হামলা করা হয়েছে। বিএনপির নির্বাচনী এজেন্ট বের করে দেয়া হয়েছে। সর্বোপরি ভোট ডাকাতি ও কারচুপি করা হয়েছে।

এমতাবস্থায় যেসব উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট ডাকাতি ও কারচুপি হয়েছে সেসব এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হবে। নির্বাচনী এলাকায় নির্বাচন কমিশন কর্তৃক সভা সমাবেশ পালনের যে নিষেধাজ্ঞা রয়েছে সেই সময় শেষ হওয়ার সাথে সাথেই স্থানীয় নেতারা তাদের সুবিধা মতো কর্মসূচি পালন করবেন বলেও যোগ করেন তিনি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: