প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

বিএনপি উপনির্বাচনে অংশগ্রণের কারণ জানালেন আমির খসরু

   
প্রকাশিত: ৮:৪৬ পূর্বাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০২০

ছবি: ইন্টারনেট

বাংলাদেশের জনগণের ভোট এই সরকার কত দিন চুরি করতে পারে তা দেখতেছি মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের জনগণের ভোট চুরি করে কতদিন এই সরকার ক্ষমতায় থাকতে পারে দেশের মানুষও তা দেখতেছে। করোনার মধ্যে উপনির্বাচনে অংশ না নেওয়ার পূর্ব সিদ্ধান্ত থেকে সরে এসে আসন্ন চারটি আসনের উপনির্বাচনে অংশগ্রহণ করার কারণ জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বিডি২৪লাইভকে এসব কথা বলেন।

আমির খসরু বলেন, জনগণকে যে ভোট দিতে দেবে না, তাদের ভোটের যে কোন মূল্য নেই তা বাংলাদেশের মানুষ প্রত্যেকটি নির্বাচনে আরও গভীরভাবে দেখতেছে। এটা কতদিন চলবে তা বাংলাদেশের মানুষ দেখতেছে এবং রাজনৈতিক দলও পর্যবেক্ষণ করতেছে। আসন্ন চারটি আসনের উপনির্বাচনে অংশ গ্রহণ করছে বিএনপি। এর মধ্যে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে দলটি। এছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের জন্য মনোনয়ন বিক্রি করলেও এ দুই আসনে এখনও তফসিল ঘোষণা হয়নি।

ঢাকা-১৮ আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সেগুন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, বিএনপি নেতা ইসমাইল হোসেন, আখতার হোসেন ও বাহাউদ্দিন সাদী। এছাড়া সিরাজগঞ্জ-১ আসনে বিএম তহবিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার রানা ও রবিউল হাসান। তবে এ দুই আসনে এখনও তফসিল ঘোষণা হয়নি। উপনির্বাচনে ঢাকা-৫ আসনে সালাহউদ্দিন আহমেদ ও নওগাঁ-৬ এ শেখ মোহাম্মদ রেজাউল ইসলামকে মনোনয়ন দিয়েছে দলটি। ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: