কুবির প্রথম সমাবর্তন

বিকেলে কুমিল্লায় যাচ্ছেন রাষ্ট্রপতি

   
প্রকাশিত: ৯:৫১ পূর্বাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হচ্ছে আজ সোমবার। সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ। এজন্য আজ বিকালে কুমিল্লায় যাচ্ছেন রাষ্ট্রপতি। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সংলগ্ন এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এতে সভাপতিত্ব করবেন। সমাবর্তনে বক্তব্য রাখবেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. কাজী শহিদুল্লাহ।

এতে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের ৫ হাজার ৬৪৮ জন স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের মূল সনদ দেয়া হবে। একইসঙ্গে ১৪ জন কৃতি শিক্ষার্থীকে দেয়া হবে চ্যান্সেলর স্বর্ণপদক। সমাবর্তনে অংশগ্রহণের জন্য ২ হাজার ৮৮৮ জন শিক্ষার্থী নিবন্ধন করেছেন।

এদিকে কুমিল্লায় রাষ্ট্রপতির প্রথম এ সফরকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলাবাহিনী।

সমাবর্তনকে কেন্দ্র করে শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন স্মৃতি বিজড়িত স্থান ঘুরে বেড়াচ্ছেন, ছবি তুলছেন। শিক্ষার্থীদের পদচারণায় মুখর এখন পুরো ক্যাম্পাস। আবার অনেকেই উচ্চ শিক্ষা শেষে প্রিয় মুহূর্তটিকে ধরে রাখতে নিয়ে এসেছেন প্রিয় বাবা-মাকেও, পড়িয়ে দিয়েছেন নিজেদের গাউন। সন্তানদের এমন সাফল্যে আনন্দিত অভিভাবকরাও।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: