বিচারের দাবি নিয়ে সিনহার বোন মেরিন ড্রাইভে

                       
প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, ১৬ সেপ্টেম্বর, ২০২০

গত ৩১ জুলাই কক্সবাজারের টেকনাফে মেরিন ড্রাইভ সড়কের শামলাপুরে পুলিশ চেকপোস্টে খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানকে। সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার শামলাপুরে বুকে ‘কাম ডাউন’ প্ল্যাকার্ড ঝুলিয়ে ভাইয়ের হত্যার প্রতিবাদ জানিয়েছেন। তার এই প্রতিবাদের ছবি গত সোমবার (১৪ সেপ্টেম্বর) রাতে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

অভিযোগ আছে, পুলিশের পরিদর্শক লিয়াকত গুলি চারটি করেন। পরে মৃত অবস্থায় সদস্য সাময়িক বরখাস্ত হওয়া ওসি প্রদীপও আরও দুটি গুলি করেন এই কর্মকর্তাকে। সিনহা হত্যামামলার বাদী শারমিন শাহরিয়ার ফেরদৌস। মামলায় ওসি প্রদীপ ও লিয়াকতসহ ১৪ জন কারাগারে রয়েছে। ভাইয়ের এমন মৃত্যু মেনে নিতে পারছেন না শারমিন। তাই ভাই হত্যার বিচার দাবিতে দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন।

শারমিন শাহরিয়ার ফেরদৌসের এ অভিনব প্রতিবাদের ছবিটি গত সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। শারমিনের এই প্রতিবাদ দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করেছে ব্যাপকভাবে।

এ ব্যাপারে বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর মো. ইয়াসিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, তিনি ছুটিতে ছিলেন। গতকালই (মঙ্গলবার) যোগদান করেছেন। তবে তিনিও ফেসবুকে ভাইরাল হওয়া ছবিটি দেখেছেন। এ কর্মকর্তা আরও বলেন, ঘটনাস্থলে প্লেকার্ড নিয়ে প্রতিবাদ জানাতে আসার আগে জানালে পুলিশ অবশ্যই শারমিনকে সব ধরনের সহায়তা দিত। ফেসবুকে ছবি ভাইরাল হলেও ঠিক কবে শারমিন ঘটনাস্থলে গিয়ে এ প্রতিবাদ জানিয়েছেন, তা কেউ নিশ্চিত করে বলতে পারেননি।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]