প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

বিদ্যুতের মূল্যবৃদ্ধি নিয়ে মুখ খুলল বিএনপি

   
প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ইন্টারনেট

আবারও বিদ্যুতের দাম বাড়িয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন। এবার প্রতি ইউনিট বিদ্যুতের দাম করা হয়েছে ৭ টাকা ১৩ পয়সা। বিদ্যুতের মূল্য বৃদ্ধির নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে তিনি নিন্দা জানিয়ে বলেন, অবিলম্বে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।

এর আগে, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে তীব্র ক্ষোভ প্রকাশ ও সরকারের এই স্বৈরাচারী সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়ে বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের (ইউসিএলবি) সাধারণ সম্পাদক কমরেড মোশাররফ হোসেন নান্নু বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) এক বিবৃতি প্রদান করেছেন। সরকারের এই ধরনের অগণতান্ত্রিক ও স্বৈরাচারী সিদ্ধান্তের বিরুদ্ধে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান নান্নু।

বিবৃতিতে তিনি বলেন, ‘এমনিতেই বাজরে সকল নিত্য প্রয়োজনী দ্রব্যমূল্য জনগণের ক্রয় সীমার বাইরে। পরিবার নিয়ে জীবন যাপনে হিমশিম খাচ্ছে দেশের সর্বস্তরের মানুষ। এই পরিস্থিতিতে বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য আরও বৃদ্ধি পাবে। ফলে জনগণকে বিদ্যুতের বর্ধিত মূল্যের সাথে বর্ধিত মূল্যে অন্যান্য দ্রব্যাদি কিনতে হবে। আওয়ামী সরকার তার ব্যাপক লুটপাটের দায় জনগণের কাঁধে চাপিয়ে দিতেই এই ধরনের অযৌক্তিক সিদ্ধান্ত নিচ্ছে।’

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: