মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

বিধ্বংসী রাসেলকে নিয়ে যা বললেন টাইগার কোচ

১২ জুন ২০১৯, ৪:০০:০০

ছবি: ইন্টারনেট থেকে

বিশ্বকাপে টাইগারদের পর পরবর্তী মিশন ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে। টনটনে কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ডে আগামী ২৩ জুন বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় মাঠে নামবে এ দুই দল। চলমান বিশ্বকাপে এই ম্যাচটিই হলো সবচেয়ে ছোট মাঠ আর সেই মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ ক্যারিবীয়ানরা।

ওয়েস্ট ইন্ডিজের ভয়ানক ব্যাটিং লাইন সবারই জানা। ওপেনিংয়ে আছে ব্যাটিং দানব ক্রিস গেইল ও এভিন লুইস। মিডল অর্ডার সামলান বিপিএলে দারুণ খেলা নিকোলাস পুরান ও শিমরন হেটমায়ার। আর ফিনিসিংটা একাই সামলান পেস অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এদের মধ্যে কেউ জ্বলে উঠলে সেই দিন কন্ডিশন কিংবা উইকেট সব কিছুই থাকে নিরব দর্শকের ভূমিকায়।

তবে বিশ্বকাপে মঞ্চে নামার আগে আয়ারল্যান্ডকে ত্রিদেশীয় সিরিজে দুই দুইবার হারিয়ে শিরোপা লুফে নেন মাশরাফি বাহিনী। কিন্তু ত্রিদেশীয় সিরিজে ক্যারিবীয়ানরা ক্রিস গেইল, আন্দ্রে রাসেলরা ছিলো একাদশের বাহিরে এবার বিশ্বকাপে পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে টাইগাররা চাইবে ধারাবাহিকতা ধরে আর। আর ওয়েস্ট ইন্ডিজ চাইবে শেষ দুই ম্যাচে হারের বদলা নিতে।

এ ব্যাপারে টাইগার কোচ স্টিভ রোডস বলেন, ‘তাদের সবথেকে ভয়ংকর খেলোয়াড় হচ্ছে আন্দ্রে রাসেল। ২২ গজে সে দৃঢ়চেতা, কঠিন প্রতিপক্ষ। ওয়ার্ল্ড ক্রিকেটে তার থেকে বিধ্বংসী ব্যাটসম্যান খুব কমই আছে। তার দিনে তাকে আটকানো খুবই কঠিন কাজ। তাকে সেদিন বোলিং করাও সাহসিকতার পরিচয়। সে যেকোনো মুহূর্তে ম্যাচ ঘুরিয়ে নিতে পারে।’

স্টিভ রোডস আরও বলেন, ‘আমাদের সাদা বলে যে বোলিং অ্যাটাক এবং আমরা যেভাবে ক্রিকেট খেলতে তাতে আমি সন্তুষ্ট। আমার কাছে ভালো মানের খেলোয়াড় আছে। আমাদের বিপক্ষে কারা খেলছে কিংবা কে খেলছে তাকে নিয়ে আসলে ভাবনার কোনো প্রয়োজন নেই। বরং আমরা আশা করছি তারা আমাদের কয়েকজন খেলোয়াড়কে নিয়ে উদ্বিগ্ন।’

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

টিএএফ/এসইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: