প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিপদে চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের পাশে বিসিবি

   
প্রকাশিত: ৮:৪৩ পূর্বাহ্ণ, ২৯ মার্চ ২০২০

কেন্দ্রীয় চুক্তি বা প্রথম শ্রেণির খেলোয়াড়দের চুক্তিতে নেই, এমন ক্রিকেটার যারা ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবাইকে এককালীন ৩০ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। শনিবার (২৯ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

করোনাভাইরাসের কারণে দেশের অন্যান্য খেলার মতো বন্ধ হয়ে গেছে ঢাকা প্রিমিয়ার লিগের আসর। লিগ শুরুর পর মাত্র এক রাউন্ড শেষ হতেই বন্ধ হয়ে যায় খেলা। এবার আদৌ প্রিমিয়ার লিগের খেলা মাঠে গড়াবে কিনা এ নিয়েও রয়েছে ঘোর সংশয়। এ অবস্থায় দুর্ভাবনায় ক্রিকেটাররা। বিশেষ করে জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়দের রুটি-রুজি জড়িয়ে এই লিগের ওপর। সেই লিগ না হলে বড় ক্ষতির মুখে পড়বে খেলোয়াড়রা। বিশেষ করে যারা বিসিবির প্রথম শ্রেণির চুক্তিতেও নেই। এ অবস্থায় বিসিবি প্রেরিত বিবৃতিতে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থার সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ‘টুর্নামেন্ট যেহেতু অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রয়েছে, যেসব ক্রিকেটাররা বিসিবির চুক্তিবদ্ধ নয় তারা অর্থ কষ্টের মধ্যে পড়বে। যেহেতু তারা তাদের ক্লাবগুলোর কাছ থেকে আংশিক অর্থ পেয়ে থাকতে পারে। এই সহায়তা সেই ক্রিকেটারদের জন্য।’

কদিন আগেই বিসিবি কেন্দ্রীয় চুক্তির ১৮ ক্রিকেটার চূড়ান্ত করে। প্রথম শ্রেণির ক্রিকেটারদের সঙ্গে এ বছর এখনো সেটি চূড়ান্ত হয়নি। আগে যারা চুক্তিবদ্ধ আছেন তারা গ্রেড ভেদে ১৭ হাজার ২৫০ টাকা থেকে থেকে ২৮ হাজার ৭৫০ টাকা পেয়ে থাকেন। ১৫ মার্চ মাঠে গড়িয়েছিল এবারের প্রিমিয়ার লিগ। পরদিন অর্থাৎ ১৬ মার্চ প্রথম রাউন্ডের খেলা শেষ হয়। ১৮ মার্চ দ্বিতীয় রাউন্ড শুরুর কথা থাকলেও সেটি স্থগিত হয়ে যায়। বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেওয়া হয় দেশের সব ধরনের খেলাধুলা বন্ধ রাখার। পরে বিসিবি অনির্দিষ্ট সময়ের জন্যই সব ধরনের ক্রিকেট স্থগিত করে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: