ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

জাতীয় কমিটি নিয়ে মুখ খুললেন স্বাস্থ্যমন্ত্রী

                       
প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, ৬ এপ্রিল, ২০২০

প্রাণঘাতী করোনার প্রভাব পুরো বিশ্বের মতোই বাংলাদেশেও লক্ষ্য করা গেছে। করোনার পরিস্থিতি নিয়ে দেশের মানুষকে অবগত করতে প্রতিদিন প্রেস ব্রিফিং করছে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)। আইইডিসিআর এর সাথে সমন্বয় করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপনও প্রেস ব্রিফিং করে দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করে। অনলাইনে করোনা পরিস্থিতি নিয়ে প্রতিদিনের মতো সংবাদ সম্মেলনে এসে গতকাল রবিবার (৫ এপ্রিল) গণমাধ্যম কর্মীদের প্রশ্নবানে জর্জরিত হয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

করোনা প্রতিরোধে জাতীয় কমিটি করা হয়েছে। গণমাধ্যমকর্মীদের প্রশ্ন যদি গার্মেন্টস মালিকদের সংগঠন আলোচনাই না করে তাহলে এই কমিটির কাজ কী? জবাবে মন্ত্রী বলেন, ‘জাতীয় কমিটির কাজ যেটা দেখছেন সেটা।’ স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যের পর সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে তাকে নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়। একজন গুরুত্বপূর্ণ পদে থেকে মন্ত্রীর এমন উত্তর মেনে নিতে পারেননি দেশবাসী।

এদিকে নিজেকে নিয়ে শুরু হওয়া সমালোচনা নিয়ে আজ সোমবার (৬ এপ্রিল) মুখ খুলেছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি জানান, তিনি জাতীয় সমন্বয়ক কমিটির প্রধান হওয়ার পরও অন্যরা কোন সিন্ধান্ত নিলে তাকে অবগত করেন না। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘গার্মেন্টস বন্ধ না খোলা কিংবা নামাজ কিভাবে পড়ানো হবে। অথবা কখন রাস্তা খুলবে বা বন্ধ করবে- এরকম কোন বিষয়ই আমাকে জানানো হয়না।’ এ নিয়ে তিনি সাংবাদিকদের নানারকম প্রশ্নের মুখোমুখি হন। যার সদুত্তর দিতে না পারায় নিজেই বিব্রত হোন বলে জানান তিনি। এছাড়া অনেক বিদেশি সাংবাদিকদেরও প্রশ্নের সম্মুখীন হয়েছেন তিনি। তাদেরও কোন উত্তর দিতে পারেননি বলে জানান এই মন্ত্রী।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com