বিশ্বকাপ নিয়ে মাশরাফির স্বীকারোক্তিতে যা যা উঠে এলো

   
প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, ৬ জুলাই ২০১৯

ইংল্যান্ড বিশ্বকাপ থেকে অনেক আগেই ছিটকে গিয়েছে বাংলাদেশ। তবে চলমান এই আসরে টাইগারদের প্রাপ্তির খাতা ছিলো অনেক গুন ভারী। কিছু কিছু ভুলের জন্য বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্ন পূরন হয়নি মাশরাফি-সাকিবদের। হয়তোবা সেই কষ্ট নিয়েই পাকদের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।

ম্যাচ শেষে দেশের একটি বেশরকারি টেলিবিশনের সাথে কথা বলেন টাইগার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা। সেখানে তিনি বিশ্বকাপে নিয়ে, নিজের পারফরমেন্স নিয়ে, সাকিবকে নিয়ে, পুরো দলকে নিয়ে সহজ স্বীকারোক্তি দিয়েছেন। তার চুম্বন অংশ তুলে ধরা হল।

প্রশ্ন: বিশ্বকাপে নিজেদের অর্জন নিয়ে আফসোস আছে কি?

মাশরাফি বিন মর্তুজা: না কোন আফসোস নেই কারণ বাস্তবতা হচ্ছে যেটা মানুষের জীবনে ঘটে সেটাই। যেটা পেয়েছি আলহামদুলিল্লাহ এ নিয়ে কোন আফসোস নাই। সামনে কি হবে আমি জানিনা যদি খেলি অবশ্যই চিন্তা করব। কিন্তু এখন পযর্ন্ত যা হয়েছে আলহামদুলিল্লাহ।

প্রশ্ন: বাজে বোলিং ও বাজে ফিল্ডিং দলকে কতটুকু ভুগিয়েছে?

মাশরাফি বিন মর্তুজা: আমি মনে করি ফিল্ডিংয়ে কিছু গুরুত্বপূর্ণ মুহূর্তে কিছু রান দিয়েছি ক্যাচ মিস করেছি খুবই গুরুত্বপূর্ণ সময়ে। বোলিং করতে গিয়ে আমিসহ অনেকেই হয়তো রাইট টাইমে ক্লিক করতে পারিনি যা আমাদের অনেক ভুগিয়েছে। তবে কখনো কখনো পার্টিকুলার প্লেয়ার বা টিমের লাকের প্রয়োজন হয়। হয়তোবা যে ম্যাচগুলো আমরা ফিল্ডিংয়ের কারণে আরো ভালো পজিশনে যাইতে পারতাম। অথবা একটা ম্যাচ এদিক সেদিক হলেই আমাদের টিমটা অন্য জায়গায় থাকতো।

প্রশ্ন: শেষ ম্যাচ এবং বিশ্বকাপ নিয়ে আপনার মূল্যায়ন?

মাশরাফি বিন মর্তুজা: হার তো টিমের জন্য কখনোই ভালো কিছু না। অবশ্যই খারাপ লাগছে। কিন্তু আমি বলব সবাই সবার মত করে চেষ্টা করেছে। সবকিছু সব সময় ঠিকমতো হয়না। হয়তোবা এই টুর্ণামেন্টে অনেক কিছুই আমাদের ফেভারে আসতে পারতো কিন্তু আসেনি। সাকিব আউটস্টান্ডিং ক্রিকেট খেলেছে। আমার কাছে মনে হয় ও এই টুর্নামেন্টের নিজেকে ছাড়িয়ে গিয়েছে। আর কিছু প্লেয়ার ছাড়া সাকিবকে সেভাবে কেউ সাপোর্টও দিতে পারেনি। তাকে সাপোর্ট করতে পারলে টিম অন্য জায়গায় থাকতো। টু বি অনেস্ট সাকিবের জন্য অনেক খারাপ লাগছে এতো ভালো একটা টুর্নামেন্ট খেলার পরেও টিমটাকে ভালো একটা জায়গায় নিতে পারেনি।

প্রশ্ন: বাংলাদেশ দলের ভবিষ্যৎ নিয়ে কতটা আশাবাদী?

মাশরাফি বিন মর্তুজা: বাংলাদেশ দলে এখন যারা আছে বা আপকামিং যারা আছে। তাদের মধ্যে আপকামিংরা একটা প্রক্রিয়ার মধ্যে দিয়ে এসেছে। আর যারা আছে তারা জানে তাদের কি করনীয়। কখনো হবে কখনো হবে না আলোচনা-সমালোচনা এইগুলা ও থাকবে এগুলো কে পিছনে ফেলে সামনে এগিয়ে যেতে হবে। আমার কাছে মনে হচ্ছে সবাই যদি শতভাগ দেয় আমি আশা করি সামনে আরো আরো আরো বেশি ভালো করা যাবে।

কেইআর/এসইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: