বিশ্বকাপ সেরা একাদশে বাংলাদেশেরই ৪ জন!

   
প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, ৬ জুলাই ২০১৯

আশা নয়, বলা চলে বাংলাদেশ ক্রিকেট দলের প্রাথমিক লক্ষ্যই ছিলো বিশ্বকাপের সেমিফাইনাল খেলা। কিন্তু গত মঙ্গলবার ভারতের কাছে হেরে শেষ হয়ে যায় সে সম্ভাবনা। সেমির স্বপ্ন ভঙ্গ হওয়ার পর আশা ছিলো পাকিস্তানের বিপক্ষে জিতে অন্তত বিশ্বকাপের সমাপ্তিটা ইতিবাচকভাবে করা।

কিন্তু কিসের কি! ক্রিকেটের মক্কাখ্যাত ঐতিহাসিক লর্ডসে পাকিস্তানের কাছে যেন পাত্তাই পেল না মাশরাফি বিন মর্তুজার দল। পারলো না বিশ্বকাপের শেষটা মনের মতো করতে। হতাশাজনক বোলিং-ফিল্ডিংয়ের পর ব্যাটিংটাও আশানুরূপ না হওয়ায়, শেষ ম্যাচের ফলটাও এসেছে নেতিবাচক।

এদিকে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ শেষ না হওয়ার আগেইনিজের চোখে টুর্নামেন্টের সেরা একাদশ প্রকাশ করেছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডিন জোন্স। বর্তমান ধারাভাষ্যকার ও কোচের দায়িত্ব পালন করা এই ব্যক্তির সেরা একাদশে সাকিব আল হাসানসহ সর্বোচ্চ ৪ জন আছে বাংলাদেশ থেকে। স্বাগতিক ইংল্যান্ড থেকে জায়গা পেয়েছেন মাত্র একজন।

টুর্নামেন্টে জুড়ে রেকর্ডের ফুলঝুরি ছোটান সাকিবের থাকাটা অবধারিতই ছিল। কারণ ৮ ম্যাচ শেষে তার যে তার নামের পাশে ৬০৬ রান ও ১১ উইকেট। সাকিব ছাড়াও এই দলের জায়গা পেয়েছেন মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। একাদশে একমাত্র উইকেটরক্ষক হিসেবে আছেন টাইগার ক্রিকেটার মুশফিক। ৮ ম্যাচে ব্যাট হাতে সংগ্রহ ৩৬৭ রান।

ইংল্যান্ডের বেন স্টোকসের সাথে পেস অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন সাইফ। তিনি বল হাতে ৭ ইনিংসে শিকার করেছেন ১৩ উইকেট ও ব্যাট হাতে ৫ ইনিংসে ১ ফিফটিতে করেছেন ৮৭ রান।

২০ উইকেট নিয়ে মিচেল স্টার্ক, জাসপ্রীত বুমরাহদের সাথে বোলিং আক্রমণে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহমান। একমাত্র লেগ স্পিনার হিসেবে দল জায়গা পেয়েছেন যুযবেন্দ্র চাহাল।

জোন্সের এই দলের দুই উদ্বোধনি ব্যাটসম্যান রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার। এছাড়া টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে আছেন পাকিস্তানের বাবর আজম।

ডিন জোন্সের বিশ্বকাপ একাদশ: রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), সাকিব আল হাসান (বাংলাদেশ), বাবর আজম (পাকিস্তান), মুশফিকুর রহিম (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), মোহাম্মদ সাইফউদ্দিন (বাংলাদেশ), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), জাসপ্রীত বুমরাহ (ভারত), যুযবেন্দ্র চাহাল (ভারত)।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: