বিশ্বজুড়ে করোনার কাণ্ড, রাশিয়াকে পেছনে ফেলল ব্রাজিল

   
প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ণ, ২৪ মে ২০২০

বিশ্বজুড়ে করোনাভাইরাসের ভয়াবহতা যেন কমছেই না। প্রতিদিন ১ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছে এই মরণব্যধীর ছোবলে। গতকাল রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্তের পর আজ রোববার (২৪ মে) আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও সেটিও প্রায় ১ লক্ষ। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে শনিবার সকাল ৯ টা পর্যন্ত ওয়ার্ল্ডমিটারের তথ্য অনুসারে, বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৯৯ হাজার ৯৩৮ জন। যা গত ৩ দিনে সর্বনিম্ন আক্রান্তের সংখ্যা। ফলে বিশ্বে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ৩ হাজার ৯৭৯ জন।

প্রাণঘাতী এই ভাইরাস গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১৮৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে। ফলে বিশ্বে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৯৭৫ জন। এদিকে, করোনার বর্তমান হটস্পট ব্রাজিলে ২৪ ঘণ্টায় ৯৬৫ মানুষের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে মোট ২২ হাজার ১৩ জন মানুষের প্রাণহানি হলো; এছাড়াও দেশটিতে ২৪ ঘণ্টায় সাড়ে ১৬ হাজার মানুষ আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৪৭ হাজার ৩৯৮ জন। এদিকে রাশিয়াকে পেছনে ফেলে ব্রাজিল দ্বিতীয় সাথে গেলেও সংক্রমণের দিক থেকে বিশ্বের তৃতীয় অবস্থানে রয়েছে দেশটি। দেশটিতে ৩ লাখ ৩৬ হাজারের মতো মানুষ করোনায় আক্রান্ত। ইউরোপের দেশগুলোয় লক্ষ্যণীয়ভাবে নেমে এসেছে মৃত্যু আর আক্রান্তের সংখ্যা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্বেগ, সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি না মানায় দরিদ্র দেশগুলোয় এখন ছড়াচ্ছে করোনাভাইরাস। এছাড়া এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসকে জয় করে ঘরে ফিরেছে সাড়ে ২২ লাখ মানুষ।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: