বিশ্বজুড়ে সাড়ে ৪ কোটি মানুষ করোনা আক্রান্ত

   
প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, ২৭ অক্টোবর ২০২০

ছবি: ইন্টারনেট

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। বিশ্বজুড়ে করোনায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৩৭ লাখ ৭৬ হাজার ৫৮৬ জন। এছাড়া বিশ্বে এই ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৬৪ হাজার ৫১৫ জন।

করোনায় বিশ্বব্যাপী এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ২১ লাখ ৭৯ হাজার ৬৫২ জন। করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ লাখ ৩১ হাজার ৪৫ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৮৯ লাখ ৬২ হাজার ৭৮৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৪ লাখ ১১ হাজার ৫৫০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৪৫১ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৯ লাখ ৪৫ হাজার ৮৮৮ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৯ হাজার ৫৩৫ জনের।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: