বিশ্বজুড়ে হঠাৎ বেড়েছে করোনার সংক্রমণ

   
প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, ২২ অক্টোবর ২০২০

ছবি: ইন্টারনেট

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৪৪১ জন এবং একই সময়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ৮৫৫ জন মানুষের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ৬২৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৩৬ হাজার ২৬০ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ৯ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা। তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গ রাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ৮৪ হাজার ৮১৯ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৭ হাজার ৪০৯ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ০৫ হাজার ১৫৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৬ হাজার ৬৫৩ জনের। তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৩ লাখ ৬৪৯ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৫ হাজার ৪৫৯ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৪৭ হাজার ৩৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ২৪ হাজার ৯৫২ জন। পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৪৬ হাজার ৬৪১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৩৬৬ জনের।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: