প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিশ্বজয়ী তামিমের মারকুটে সেঞ্চুরি, পথে আল আমিন

   
প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০২০

প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি পূর্ণ করেছেন তানজিদ হাসান তামিম। ১০ চার ও ৫ ছক্কায় ৮৬ বল মোকাবেলায় কাঙ্ক্ষিত মাইলফলক স্পর্শ করেছেন তিনি। এর আগে বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন সাত উইকেটে ২৯১ রান স্কোরবোর্ডে তুলে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিন আর ব্যাটিংয়ে নামেনি ক্রেইগ আরভিনের দল। নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমেছে বিসিবি একাদশ। শেষ খবর পাওয়া পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ পাঁচ উইকেটে ২৪৫ রান।

প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে ইনিংসের সূচনা করেন নাঈম শেখ। শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করে প্রতিপক্ষ বোলারকে চাপে রাখতে চেয়েছিলেন এই ওপেনার। আরেক ওপেনার পারভেজ হোসেন ইমনের সঙ্গে জুটি গড়ার চেষ্টায় ছিলেন নাঈম। কিন্তু কার্ল মাম্বার বাউন্সারে সেই চেষ্টায় ব্যর্থ হন তিনি। ১১ রান করে সাজঘরে ফেরেন নাঈম। খানিক পর এক রানে অফ স্টাম্পের বাইরের বল খোঁচা মারতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন মাহমুদুল হাসান জয়। দ্রুত ২ উইকেট হারানো বিসিবিকে আরও বিপদে ফেলেন শাহাদাত হোসেন দিপু। ২২ বলে ৫ রান করে এনলভুর বলে ক্যাচ দিয়ে ফেরেন এই ব্যাটসম্যান। এরপর অধিনায়ক আল আমিন জুনিয়র এবং ঈমন মিলে দলের পক্ষে হাল ধরার চেষ্টা করেন। বেশীক্ষণ উইকেটে থাকতে পারেননি ইমন। ৩৪ রান করে বিদায় নেন তিনি। তারপর ব্যর্থ হন আকবর আলী। বাংলাদেশের যুব দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক এই ইনিংসে করেন এক রান। মুতুমবদজির বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। দলীয় ৬৯ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল স্বাগতিকরা। এমন পরিস্থিতিতে অধিনায়ক আল-আমিনের সাথে যোগ দেন তামিম। শুরুর ধাক্কা সামাল দিতে স্বভাবসুলভ আক্রমণাত্বক ব্যাটিংকেই বেছে নেন তামিম। তাকে যোগ্য সঙ্গ দিয়ে দেখেশুনে খেলতে থাকেন আল-আমিনও।

৩ চার ও ৫ ছক্কায় অর্ধশতক পূর্ণ করেন তামিম। এর কিছুক্ষণ পর একই পথে হাঁটেন আল-আমিনও। যদিও তামিমের ঝড়ো গতির অর্ধশতকের বিপরীতে অনেকটা আদর্শ টেস্ট মেজাজে ব্যাট করেই মাইলফলক স্পর্শ করেন আল-আমিন। অর্ধশতক পূর্ণের পর প্রতিপক্ষের বোলারদের ওপর আরও আধিপত্য বিস্তার করে খেলতে থাকেন দুই ব্যাটসম্যান।

সংক্ষিপ্ত স্কোরঃ

জিম্বাবুয়ে প্রথম ইনিংসঃ ২৯১/৭ (৯০ ওভার)

(কাসুজা ৭০, মুম্বা ৫৪*, মাসভরে ৪৫; শাহাদাত ৩/১৬)

বিসিবি একাদশ প্রথম ইনিংসঃ ২৪৫/৫ (৫৪ ওভার)

(আল আমিন ৭৫*, তানজিদ ১০৩*)

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: